scorecardresearch

বড় খবর

Lok Sabha Election 2019: মোদীর ‘হারাতঙ্ক’ রোগকে কটাক্ষ দিদির

General Election 2019: ঝাড়গ্রামের এক সভা থেকে মমতাকে চ্যালেঞ্জ করে মোদী বলেছিলেন, “এবার টিএমসি ১০ টা আসনও পাবে না।” এই বক্তব্যকে খোঁচা মেরে মমতা বলেন, “বাংলায় গোল্লা পাবে বিজেপি।”

mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়
জনসভা থেকে বিজেপিকে খোঁচা মমতার।
লোকসভা নির্বাচনী প্রচারে একে অন্যকে বিঁধেছেন বহুবার, নানা মন্তব্য নিয়ে তরজা চলছিল বহুদিন ধরেই। এবারে সেই তরজার নয়া বিষয় – ‘কে পাবে কত আসন’। বঙ্গের ভোট মঞ্চে দাঁড়িয়ে বিজেপির নেতাদের দেওয়া ‘আসন সংখ্যা’-র ভবিষ্যৎবাণীকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার হাড়োয়ায় জনসভা করতে এসে বিজেপি নেতাদের করা ‘আসন’ মন্তব্যের তীব্র প্রতিবাদ করে তৃণমূল নেত্রী বলেন, “বিজেপির মাথা খারাপ হয়ে গেছে। কখনও বলছে ৪০ জন বিধায়ককে নিয়ে নেব, কেউ বলছে বাংলায় ২৩ টা আসন পাব, কালকে আবার হোম মিনিস্টার বলেছেন ৪২ টা আসনই পাব।” এখানেই থামেন নি মুখ্যমন্ত্রী, তাঁর মতে, নরেন্দ্র মোদী এবং তাঁর সরকার “হারাতঙ্ক” রোগে ভুগছে বলে এসব “ভুলভাল কথা” বলে চলেছে অনবরত।

নির্বাচনের আরও খবর পড়ুন এখানে

উল্লেখ্য, কিছুদিন আগে ঝাড়্গ্রামের এক সভা থেকে মমতাকে সরাসরি চ্যালেঞ্জ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, “এবারের ভোটে টিএমসি ১০ টা আসনও পাবে না।” নমোর এই বক্তব্যকে খোঁচা মেরে মমতা এদিন বলেন, “দাঙ্গা দিয়ে হাতেখড়ি মোদীর। বাংলায় দল হারবে জেনে ভয় পেয়ে এখন কুৎসা করে বেড়াচ্ছেন। বাংলায় গোল্লা পাবে বিজেপি। এবার নরেন্দ্র মোদী হারবেনই, কোনও উপায় নেই তাঁকে জেতাবার।” নিজের দলের উন্নয়নের প্রসঙ্গ টেনে ফের “৪২-এ-৪২ নিয়ে দিল্লি দখল” করার ডাক দেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন: ‘মোদীকে ফোন করা উচিত ছিল মমতার’, সরব রাজনাথ সিং

লোকসভা নির্বাচনের শেষ প্রহর যত এগিয়ে আসছে, বাগযুদ্ধে ধুন্ধুমার বাঁধছে সব দলের মধ্যেই। প্রসঙ্গত, আসনের এই লড়াইয়ে কিছুদিন আগে বাংলার মাটিতে পা রেখে ‘সোনার বাংলা’ গড়ার প্রতিশ্রুতি দিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণা করেছিলেন, বাংলায় বিজেপি ২৩ টি আসন পাবে। তার বেশ কিছু দিন বাদে ঝাড়গ্রামের সভা থেকে মোদীর হুঙ্কার, “তৃণমূল ১০ টি আসনও পাবে না”। উল্লেখ না করলেও মোদীর করা হিসাবের নিরিখে ৩২ টি আসন পাবে বিজেপি। অপরদিকে, গতকাল কলকাতার একটি জনসভায় বিজেপির বর্ষীয়ান নেতা রাজনাথ সিং বলেন “৪২ টি আসন পাবে বিজেপি”।

‘আসন’ নিয়ে কি তবে দ্বন্দ্ব বিজেপি নেতৃত্বের মধ্যেই, নাকি ভোটের পালের হাওয়া কোন দিকে বইতে শুরু করেছে তার আঁচ পেয়ে আসন সংখ্যার এই হিসাব দিতে পারছেন তাঁরা? এসব প্রশ্ন অবশ্য গায়ে মাখেন না ‘বাংলার অগ্নিকন্যা’। মোদী-শাহকে নিশানা করে তিনি বলেন, “সবাইকে ভয় দেখাচ্ছেন মোদী-অমিত শাহ। বন্দুকের সামনে থেকে লড়েছি, ভয় আমি পাই না। ৪২-এ-৪২ নিয়ে দিল্লি দখল তৃণমূলের লক্ষ্য।”

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Lok sabha election 2019 mamata pricks bjp for confusion about west bengal seats