Lok Sabha polls 2019: রামের নামে তরজা মোদী-মমতার

General Election 2019: "এবারের ভোটে টিএমসি ১০টা ভোটও পাবে না", ঝাড়গ্রামের সভা থেকেই মমতার প্রতি হুঙ্কার ছাড়লেন প্রধানমন্ত্রী।

By: Kolkata  Updated: May 7, 2019, 09:23:22 AM

General Election 2019: বাংলায় ভোট লড়াই অব্যাহত। আজ সারাদিনে পঞ্চম দফার ভোট পর্বে রাজ্যের সাতটি কেন্দ্রে চলা ভোটপর্বের মাঝে বিভিন্ন জায়গা থেকে উঠে এসেছে তৃণমূল-বিজেপি সংঘর্ষের ছবি। এর মাঝেই বাক-যুদ্ধে জড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ষষ্ঠ দফার নির্বাচনের আগে বাঁকুড়ার বিষ্ণুপুরে দলীয় প্রার্থীর হয়ে জনসভা করলেন মমতা বন্দোপাধ্যায়। আগামীতে বিষ্ণুপুরকে আরও ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দিলেন তৃণমূল সুপ্রিমো। এদিন বিষ্ণুপুরে একরাশ প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। বিগত পাঁচ বছরে চালু করা উন্নয়নের খতিয়ানও দেন তিনি। উল্লেখ করেন সবুজসাথী, কন্যাশ্রী প্রকল্পের কথাও।

আরও পড়ুন: মমতাদি ফোন ধরেননি: মোদী

এদিকে, ঝাড়্গ্রামের সভা থেকেই মমতার প্রতি হুঙ্কার ছাড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মমতার কন্যাশ্রী প্রকল্পকে নিশানা করেই বলেন, “দিদি ইচ্ছে করেই আয়ুষ্মান ভারত তৈরি করতে দেননি, দেশের সবাই এই প্রকল্পের সুবিধা নিচ্ছে কিন্তু দিদির জন্যই পশ্চিমবঙ্গের মানুষেরা এই সুযোগ থেকে বঞ্চিত হল।” শুধু তাই নয়, তোলাবাজি, সিণ্ডিকেট, “২ টাকা কিলো দরে চাল দেওয়া” নিয়েও মমতাকে বিঁধলেন মোদী। বললেন, “টিএমসি দল দালালের মাধ্যমে চলে। দালালদের ছাড়া ওরা কিচ্ছু করতে পারে না, কেন্দ্র যে বিপুল পরিমাণ টাকা পাঠায় তা দালালরা নিজেরা নিয়েই শেষ করে দিচ্ছে, মানুষের কাছে সেগুলো পৌঁছতে দিচ্ছে না। পশ্চিমবঙ্গে গুণ্ডাতন্ত্র চালাচ্ছে তৃণমূল।”

উল্লেখ্য, গত শুক্রবার খড়গপুরের চন্দ্রকোনার দিকে যাওয়ার সময় মুখ্যমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে কিছু বিজেপি সমর্থক “জয় শ্রী রাম” ধ্বনি তোলেন। সেটি শুনে রেগে গাড়ি থেকে নেমে তাদের দিকে এগিয়ে যান মমতা। এদিন সেই প্রসঙ্গ টেনে মোদী “জয় শ্রী রাম” নিয়ে কটাক্ষ করেন তৃণমূল নেত্রীকে। তিনি বলেন, “উনি একটা সভায় বলেছেন, বিজেপি ভগবান রামকে পোলিং এজেন্ট বানিয়ে দিয়েছে। দিদিকে স্পষ্ট বলতে চাই, রাম আমাদের শিরায় শিরায়, রাম আমাদের প্রেরণাতে, সংস্কারে। প্রত্যেকদিন আমাকে গালিগালাজ করছেন, আসলে উনি মানসিক ভারসাম্য হারিয়েছেন।” মমতাকে সরাসরি চ্যালেঞ্জ করে বলেছেন, “এবারের ভোটে টিএমসি ১০টা ভোটও পাবে না।”

শুধু তৃণমূলকে নয়, বাংলায় এসে সিপিএমকেও বিঁধেছেন মোদী, “বামপন্থীদের আদর্শ বিদেশি, সংস্কার বিদেশি। আর সে কারণে নিজের নামে সীতা ও রাম থাকলেও তার মান রাখেন না। রামায়ণ ও মহাভারতের অপমান করেন। এটা ওঁদের জন্য ফ্যাশন।”

কোতুলপুরে জনসভা থেকে এদিন মোদীকে ‘গদ্দার’, ‘বসন্তের পাখি’ বলে পাল্টা কটাক্ষ করেন মমতা বন্দোপাধ্যায়ের। ঝাড়গ্রামের সভায় মমতাকে ‘তোলাবাজ’ বলে কটাক্ষ করেন মোদী। কোতুলপুরের সভা থেকেই সেই প্রসঙ্গে মোদীকে তোলাবাজ বলে তাঁর পরিবার নিয়েও তাঁকে ব্যক্তিগত আক্রমণ করেন মমতা।

 

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Lok sabha election 2019 modi gives strong words against mamata banerjee in jhargram

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X