Lok Sabha Election 2019: মোদীর ছবি কেন? দুই মন্ত্রককে নোটিস কমিশনের

Lok Sabha Election 2019: আদর্শ আচরণবিধি চালু হওয়ার পরেও কীভাবে রেলের টিকিট ও বিমানের বোর্ডিং পাসে প্রধানমন্ত্রীর ছবি রাখা হয়েছে, সে নিয়ে দুই মন্ত্রকের থেকে আজই জবাব তলব করেছে কমিশন।

By: Updated: March 30, 2019, 01:12:25 PM

General Election 2019: ভোটের মুখে রেলের টিকিট ও বিমানের বোর্ডিং পাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকায় এবার রেল মন্ত্রক ও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককে শনিবার নোটিস পাঠাল নির্বাচন কমিশন। লোকসভা নির্বাচন উপলক্ষ্যে গত ১০ মার্চ দেশে আদর্শ আচরণবিধি চালু হওয়ার পরেও কীভাবে রেলের টিকিট ও বিমানের বোর্ডিং পাসে প্রধানমন্ত্রীর ছবি রাখা হয়েছে, সে নিয়ে দুই মন্ত্রকের থেকে আজই জবাব তলব করেছে কমিশন।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

উল্লেখ্য, এর আগে গত ২৭ মার্চ রেলের টিকিটে মোদীর ছবি থাকা নিয়ে রেলের কাছে ব্যাখ্যা চায় কমিশন। বোর্ডিং পাসে মোদীর ছবি থাকা নিয়ে বিতর্কের পরই গত ২৫ মার্চ মোদী ও গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানির ছবি থাকা বোর্ডিং পাসগুলো তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয় এয়ার ইন্ডিয়া।

আরও পড়ুন, নির্বাচন কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে রেলের টিকিটে মোদীর প্রচার, ক্ষুব্ধ বিরোধীরা

শুক্রবার নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ সামনে আসে কাঠগোদাম শতাব্দী এক্সপ্রেসে। ওই ট্রেনে যাত্রীদের চায়ের কাপে ‘ম্যাঁয় ভি চৌকিদার’ স্লোগান লেখা ছিল। চায়ের কাপগুলি স্পনসর করেছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। চায়ের কাপে চৌকিদার স্লোগানের পাশাপাশি জঙ্গি দমন নিয়ে মোদী সরকারের পদক্ষেপ ও সেনাদের প্রশংসা করার কথাও বলা হয়েছে। সোশাল মিডিয়ায় এ নিয়ে হইচই হতেই ওই চায়ের কাপগুলি সরিয়ে নেয় রেল কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে আইআরসিটিসি-র এক মুখপাত্র বলেন, ‘‘চায়ের কাপে ‘ম্যাঁয় ভি চৌকিদার’ লেখা রয়েছে বলে খবর পেয়েছি। এটা খতিয়ে দেখা হয়েছে। আইআরসিটিসির অনুমোদন ছাড়াই হচ্ছিল এটা। প্যান্ট্রি ইন-চার্জ/ সুপারভাইজারের থেকে ব্যাখ্যা চেয়ে পাঠানো হয়েছে। সার্ভিস প্রোভাইডারের বিরুদ্ধে ১ লক্ষ টাকার জরিমানা জারি করা হয়েছে। শো-কজ নোটিসও পাঠানো হয়েছে।’’

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Lok sabha election 2019 pm modi photo on tickets passes ec sends notices to railways civil aviation ministries

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X