scorecardresearch

বড় খবর

Lok Sabha Election 2019: ভীম সেনা প্রধানের সঙ্গে সাক্ষাৎ প্রিয়াঙ্কার, জোর জল্পনা

2019 Lok Sabha Elections:বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়তে পারেন আজাদ। তবে কি প্রিয়াঙ্কার ‘হাতযশে’ কংগ্রেসের সঙ্গ নিচ্ছে ভীম সেনা? এ জল্পনাতেই সরগরম উত্তরপ্রদেশের রাজনীতি।

Lok Sabha Election 2019: ভীম সেনা প্রধানের সঙ্গে সাক্ষাৎ প্রিয়াঙ্কার, জোর জল্পনা
আজাদের সঙ্গে সাক্ষাৎ প্রিয়াঙ্কার। ছবি: টুইটার।

General Election 2019: লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে নয়া মোড় এনে দিল প্রিয়াঙ্কা গান্ধী-চন্দ্রশেখর আজাদের সাক্ষাৎ। দলিত সংগঠন ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজাদকে বুধবার মিরাট হাসপাতালে দেখতে যান প্রিয়াঙ্কা গান্ধী। সাক্ষাৎপর্বের পরই ভীম সেনার তরফে জানানো হয়, আসন্ন লোকসভা নির্বাচনে তারা লড়তে পারে। শুধু তাই নয়, বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়তে পারেন আজাদ। তবে কি প্রিয়াঙ্কার ‘হাতযশে’ কংগ্রেসের সঙ্গ নিচ্ছে ভীম সেনা? এ জল্পনাতেই সরগরম উত্তরপ্রদেশের রাজনীতি। যদিও প্রিয়াঙ্কা বলেছেন, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

উল্লেখ্য, দেওবন্দ এলাকায় ভোটের আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আটক করা হয়েছিল আজাদকে। এরপরই অসুস্থ হওয়ায় মঙ্গলবার হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। প্রিয়াঙ্কা-আজাদের সাক্ষাতের পরই লখনউয়ে বসপা নেত্রীর বাসভবনে বৈঠকে বসেন অখিলেশ-মায়াবতী। ‘মহাপরিবর্তন’ নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে বলে দাবি করেন অখিলেশ। সপার মুখপাত্র রাজেন্দ্র চৌধুরী জানিয়েছেন, প্রিয়াঙ্কা-আজাদের সাক্ষাতের সঙ্গে বৈঠকের কোনও যোগসূত্র নেই। প্রসঙ্গত, লোকসভা ভোটে কংগ্রেসের হাত ধরবেন না বলে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন বসপা সুপ্রিমো।

আরও পড়ুন, ১৫ লাখ কোথায় গেল, মোদীর রাজ্যে দাঁড়িয়ে প্রশ্ন প্রিয়াঙ্কা গান্ধীর

অন্যদিকে, আজাদের সঙ্গে দেখা করার পরই বিজেপিকে নিশানা করে প্রিয়াঙ্কা বলেন, ‘‘সরকার ঔদ্ধত্য মূলক আচরণ করছে। কন্ঠরোধ করতে চাইছে…।’’ উত্তরপ্রদেশের নাগিনা কেন্দ্রে আজাদ লড়ছেন কিনা, এ প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, ‘‘এরকম কিছু নয়। কোনও রাজনৈতিক কথা হয়নি। উনি যেভাবে মানুষের জন্য লড়ছেন, আওয়াজ তুলছেন, সেটা দেখে ভাল লেগেছে। তাই দেখা করতে এসেছি।’’ উল্লেখ্য, আজাদকে দেখতে প্রিয়াঙ্কার সঙ্গে এসেছিলেন পশ্চিম উত্তরপ্রদেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও সে রাজ্যের কংগ্রেস প্রধান রাজ বব্বর।

কংগ্রেসের সঙ্গে জোটের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন আজাদও। তিনি বলেছেন, ‘‘এমন কোনও সম্ভাবনাই নেই। আমরা বহুজন সমাজ…আমাদের একটাই লক্ষ্য মোদীকে কিছুতেই জিততে দেব না।’’ প্রিয়াঙ্কার সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে ভীম সেনা প্রধান বলেন, ‘‘১ মিনিটের মতো কথা হয়েছে। অসুস্থ কাউকে দেখতে এলে যেমন কথা হয়, তেমনই কথা হয়েছে। উনি আমার পাশে বসেছিলেন। রাজনৈতিক উদ্দেশ্য ছিল না।’’

ভীম সেনার জাতীয় সভাপতি বিনয় রতন সিং ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘‘উনি(প্রিয়াঙ্কা) আসবেন, এমন খবর একেবারেই ছিল না। উনি এসে চমকে দিয়েছেন একেবারে।’’ তিনি আরও জানান, স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রার্থী দেবে ভীম সেনা। বিনয় বলেন, ‘‘মহাজোটকেই আমরা সমর্থন করব। কিন্তু যেখানে দেখব বিজেপিকে হারাতে মহাজোটের প্রার্থী শক্তিশালী নয়, সেখানে বিরোধী প্রার্থীকে সমর্থন করব।’’

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Lok sabha election 2019 priyanka gandhi meets bhim army chief chandrashekhar azad