রাজ্যের তারকা প্রার্থীরা কে কোথায় দাঁড়িয়ে

রাজ্যের ৪২ টি আসন গণনার শেষে নক্ষত্রপতন যেমন ঘটবে, তেমনই আনকোরা অনেক প্রার্থীই অনায়াসে জয় পাবেন। দেখে নেওয়া যাক স্টার প্রার্থীদের হাল।

By: Kolkata  May 23, 2019, 6:38:54 PM

টলিউড তারকারা নির্বাচনী ময়দানে নেমেই এবার বাজিমাত করছেন এই রাজ্যে। অন্যদিকে পরাজয় হাতছানি দিচ্ছে প্রবীন রাজনীতিবিদদের। তারই মধ্যে সুচিত্রা-কন্যা মুনমুন সেন পিছিয়ে পড়েছেন বিপুল ভোটের ব্যবধানে। অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের অনেকে সহজ জয়ের পথে থাকলেও প্রায় দেড় ডজন আসনে হারের ভ্রকুটি দেখতে পাচ্ছে ঘাসফুল। রাজ্যের ৪২ টি আসন গণনার শেষে নক্ষত্রপতন যেমন ঘটবে, তেমনই আনকোরা অনেক প্রার্থীই অনায়াসে জয় পাবেন। দেখে নেওয়া যাক স্টার প্রার্থীদের হাল।

Abhishek Banerjee (Diamond Harbour Constituency) অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডায়মন্ড হারবার):

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন, একরকম জয়ের দোরগোড়ায়। অভিষেক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির নীলাঞ্জন রায়ের থেকে ১,৯৫,০৫৬ ভোটে এগিয়ে রয়েছেন। দক্ষিণ ২৪ পরগনার এই কেন্দ্রে ২০১৪-তে ৬০ হাজারের বেশি ভোটে জয় পেয়েছিলেন তৃণমূলের যুবরাজ।

Dilip Ghosh (Medinipur Lok Sabha Constituency), দিলীপ ঘোষ (মেদিনীপুর):

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মেদিনীপুর কেন্দ্রে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। তাঁর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মানস ভুঁইয়া। ৬,০২৯ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন দিলীপ ঘোষ। তিনি খড়্গপুরের বিধায়ক।

Dev (Ghatal Lok Sabha Constituency), দেব (ঘাটাল):

এবার ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন অভিনেতা দেব। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ। নির্বাচনের দিন কেশপুরেই আটকে ছিলেন ভারতী। বিজেপি প্রার্থীর সম্পর্কে দেব বলেছিলেন, তিনি ভাল অভিনয় জানেন। এই মুহূর্তে দেব এগিয়ে রয়েছেন ৩৯,৮৯৫ ভোটে।

Locket Chatterjee (Hooghly Lok Sabha Constituency), লকেট চট্টোপাধ্যায় (হুগলি):

প্রথম তৃণমূলে থাকলেও এখন বিজেপির রাজ্য মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। এই মুহূর্তে বিপক্ষ প্রার্থীর থেকে ৩১,৩৭৬ ভোটে এগিয়ে লকেট। এখানে তৃণমূল প্রার্থী রত্না দে নাগ। ২০১৪-তে তিনি তৃণমূল প্রার্থী হিসাবে জয় পেয়েছিলেন।

Mausam Benazir Noor (Malda North Lok Sabha Constituency), মৌসম বেনজির নুর(মালদা উত্তর):

ভোটের কিছুদিন আগে নবান্নে এসে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন প্রয়াত কংগ্রেস নেতা গণি খান চৌধুরির ভাগ্নি মৌসম বেনজির নূর। মালদা উত্তর কেন্দ্রে তিনি অনেকক্ষণ পিছিয়ে ছিলেন বিজেপি প্রার্থীর থেকে। গণনা শুরু হওয়ার পর থেকে এই কেন্দ্রে লিড নিয়েছেন বিজেপি প্রার্থী খগেন মুর্মু, যিনি বেনজিরের চেয়ে এগিয়ে আছেন ১৮,৭৫৪ ভোটের ব্যবধানে।

Subrata Mukherjee (Bankura Lok Sabha Constituency), সুব্রত মুখোপাধ্যায় (বাঁকুড়া):

বাঁকুড়া কেন্দ্রে তৃণমূল প্রার্থী করেছিল রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। তবে এবারও সম্ভবত খালি হাতে বাঁকুড়া থেকে ফিরতে হচ্ছে এই পোড়খাওয়া রাজনীতিবিদকে। এর আগে ২০০৯ সালে কংগ্রেস প্রার্থী হিসাবে তিনি পরাজিত হয়েছিলেন। ১,৩০,৫০৭ ভোটের ব্যবধানে তিনি পিছিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী সুভাষ সরকারের থেকে।

Sougata Roy (Dumdum Lok Sabha Constituency), সৌগত রায় (দমদম):

প্রবীণ তৃণমূল কংগ্রেস নেতা সৌগত রায় এর আগে পরপর দমদম থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। এই কেন্দ্রে তিনি ৩৮,৩৫৭ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্যের থেকে। এই কেন্দ্রে সিপিএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্য পেয়েছেন ১,২০,৬৮২ ভোট।

Arjun Singh(Barrackpore Lok Sabha Constituency), অর্জুন সিং (ব্যারাকপুর):

এ রাজ্যের অন্যতম নজরকাড়া কেন্দ্র ব্যারাকপুর। তৃণমূল প্রার্থী না করায় ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং বিজেপিতে যোগ দেন, পদ্মশিবিরের প্রার্থী হন। তৃণমূল প্রার্থী করে প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদীকে। এই মুহূর্তে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে এই কেন্দ্রে। কখনও এগোচ্ছেন অর্জুন সিং, কখনও এগোচ্ছেন দীনেশ ত্রিবেদী।

Sudip Banerjee (Kolkata Uttar Lok Sabha Constituency), সুদীপ বন্দ্যোপাধ্যায় (কলকাতা উত্তর):

কলকাতা উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থীর অন্যতম পুঁজি অভিজ্ঞতা। বিজেপি নেতা রাহুল সিনহা এই কেন্দ্রে প্রার্থী হয়ছেন। রোজ ভ্যালি কাণ্ডে সিবিআই গ্রেপ্তার করেছিল সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। ৪৪,১৩৬ ভোটের ব্য়বধানে এগিয়ে রয়েছে সুদীপ।

Babul Supriyo (Asansol Lok Sabha Constituency), বাবুল সুপ্রিয় (আসানসোল):

আসানসোল কেন্দ্রে বিজেপির প্রার্থী গায়ক বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী মুনমুন সেন। গণনার শুরু থেকেই এই কেন্দ্রে এগিয়ে রয়েছেন বাবুল। ১,৬২,২৪১ ভোটের ব্যবধানে এগিয়ে বাবুল।

Nusrat Jahan (Basirhat Lok Sabha Constituency), নুসরত জাহান (বসিরহাট):

প্রথমবার নির্বাচনে দাঁড়িয়েই বাজিমাত করতে চলেছেন টলিউডের অভিনেত্রী নুসরত জাহান। এই কেন্দ্রে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে প্রার্থী করেছিল দল। নুসরত এগিয়ে রয়েছেন ২,৩২,৪১৫ ভোটের ব্যবধানে। নিশ্চিত জয়ের পথে নুসরত।

Mimi Chakraborty (Jadavpur Lok Sabha Constituency): মিমি চক্রবর্তী (যাদবপুর):

টলিউডের আর এক তারকা প্রার্থী মিমি চক্রবর্তী যাদবপুর কেন্দ্রে ৬৯,৯৯০ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী অনুপম হাজরার থেকে। প্রথমবার রাজনীতির ময়দানে নেমেই প্রার্থী হয়েছেন মিমি। এখানে সিপিএম প্রার্থী করেছে কলকাতার প্রাক্তন মেয়র বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে।

Satabdi Roy (Birbhum Lok Sabha Constituency), শতাব্দী রায় (বীরভূম):

এবার জয় পেলে হ্যাট-ট্রিক করবেন টলিউডের আর এক নায়িকা, শতাব্দী রায়। তিনি বীরভূম কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী দুধকুমার মন্ডল। শতাব্দী এগিয়ে ৩৫,৪৬৩ ভোটের ব্যবধানে।

Adhir Chowdhury ( Berhampore Lok Sabha Constituency), অধীর চৌধুরী (বহরমপুর):

বহরমপুর মানেই অধীর গড়। রাজনীতির ক্ষেত্রে তা এখন মিথ হয়ে গিয়েছে। সারা রাজ্যে একমাত্র এই আসনেই জয় পাওয়ার সম্ভাবনা রয়েছে কংগ্রেসের। এখানে তিনি এগিয়ে রয়েছে ৭২,৯৫৩ ভোটে।

MD Salim (Raiganj ok Sabha Constituency), মহম্মদ সেলিম (রায়গঞ্জ):

রায়গঞ্জে জোরদার লড়াইয়ে পিছিয়ে পড়েছেন সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। পিছিয়ে পড়েছেন কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সী। এখানে লড়াই চলছে বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরীর সঙ্গে তৃণমূল প্রার্থী কানহাইলাল আগরওয়ালের মধ্যে। ৫০,৭৯২ ভোটের ব্যবধানে এগিয়ে বিজেপি প্রার্থী।

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Lok sabha election 2019 star candidates in west bengal winning trailing

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X