‘পরম্পরা’ মেনে জয়ের পরেই জোশী-আদবানির আশীর্বাদ নিলেন মোদী, অমিত শাহ

নির্বাচনের টিকিট না পাওয়ায় আদবানির সঙ্গে বিজেপি নেতৃত্বের বেশ মনোমালিন্য হয়েছিল বলেও খবর। সেই আদবানির সঙ্গে দেখা করে মোদী ছবি টুইট করলেন - "দলের আদর্শ তৈরিতে যাঁর দীর্ঘ অবদান, যাঁর জন্য বিজেপির আজকের সাফল্য সম্ভব…

By: New Delhi  Updated: May 24, 2019, 7:35:59 PM

বুথ ফেরত সমীক্ষা থেকে হাওয়া আঁচ করা গিয়েছিল ভোটগণনার ফলাফল ঘোষণার আগেই। তবে এত বেশি আসন পাবে বিজেপি, তা বোধ হয় অপ্রত্যাশিত ছিল মোদীর কাছেও। বিরোধী শিবিরে ধস নামিয়ে হেলায় একক সংখ্যা গরিষ্ঠতা পেল বিজেপি। জয়ের পরেই দলের বর্ষীয়ান নেতা এল কে আদবানি এবং মুরলী মনোহর জোশীর সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদী। দলের সভাপতি অমিত শাহও ছিলেন সঙ্গে।

আরও পড়ুন, কাজ করল না ‘প্রিয়াঙ্কা’ ফ্যাক্টর

আদবানির কেন্দ্র গান্ধীনগর থেকে এবার টিকিট দেওয়া হয়নি তাঁকে। দলপ্রধান শাহ নিজেই নির্বাচন লড়েছেন সেই আসন থেকে। জিতেছেন পাঁচ লক্ষের বেশি ভোটে। নির্বাচনের টিকিট না পাওয়ায় আদবানির সঙ্গে বিজেপি নেতৃত্বের বেশ মনোমালিন্য হয়েছিল বলেও খবর। সেই আদবানির সঙ্গে দেখা করে মোদী ছবি টুইট করলেন শুক্রবার সকালে, লিখলেন – “দলের আদর্শ তৈরিতে যাঁর দীর্ঘ অবদান, যাঁর জন্য বিজেপির আজকের সাফল্য সম্ভব হয়েছে”।

আদবানির পর তাঁরা দেখা করেন মুরলী মনোহর জোশীর সঙ্গে। নির্বাচনী টিকিট না পাওয়ায় প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছিলেন জোশী।
কানপুরে জোশীর বদলে দাঁড় করানো হয় সত্যদেব পাচৌরিকে। সেই খবর জোশী পান দলের সভাপতি রাম লালের কাছ থেকে। কানপুরের আসনেও জয়ী বিজেপিই।
বৃহস্পতিবার বিজেপির বিপুল জয়ের ইঙ্গিত স্পষ্ট হতেই এল কে আদবানি এক বিবৃতি দিয়ে ‘অভূতপূর্ব জয়’-এর জন্য নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানান।

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook


Title: Modi seeks blessings from Advani: 'পরম্পরা' মেনে জয়ের পরেই জোশী-আদবানির আশীর্বাদ নিলেন মোদী, অমিত শাহ

Advertisement