বড় খবর

মোদীর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী অজয় রাই কে?

Loksabha Election 2019: রাজনৈতিক কেরিয়ারের শুরুতে প্রথমে বিজেপির ছাত্র শাখার সদস্য ছিলেন অজয়। ১৯৯৬ সাল থেকে ২০০৭ সালের মধ্যে কোলাসলা কেন্দ্র থেকে বিজেপির টিকিটি তিনবার ভোটে জিতে বিধায়ক হন রাই।

অজয় রাই, মোদী, ajay rai, modi, loksabha election 2019, লোকসভা নির্বাচন ২০১৯
অজয় রাই ও মোদী।

General Election 2019: লোকসভা নির্বাচনে মোদীর প্রতিদ্বন্দ্বীর নাম ঘোষণা করল কংগ্রেস। বারাণসী থেকে কংগ্রেসের হয়ে লড়ছেন অজয় রাই। বৃহস্পতিবার বারাণসীতে দলের প্রার্থী হিসেবে অজয়ের নাম ঘোষণা করেন রাহুল গান্ধীরা। প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই মোদীর বিরুদ্ধে প্রিয়াঙ্কা গান্ধীর প্রার্থী হওয়া নিয়ে জোর জল্পনা চলছিল। এমনকি, দল চাইলে তিনি বারাণসী থেকে লড়বেন বলেও জানিয়েছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। শেষ পর্যন্ত জল্পনাকে সত্যি না করে অজয় রাইকে বারাণসীতে দলের প্রার্থী হিসেবে বাছল কংগ্রেস।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

কে এই অজয় রাই?

উত্তরপ্রদেশের বারাণসীতেই জন্ম ৪৯ বছর বয়সী অজয় রাইয়ের। উত্তরপ্রদেশের ৫ বারের বিধায়ক অজয়ের রাজনীতিতে হাতেখড়ি বিজেপিতেই। ১৯৯৬ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বিজেপির সদস্য ছিলেন অজয়। পরে তিনি দল বদলে সমাজবাদী পার্টিতে যোগ দেন। ২০১২ সালে ফের দল বদলে কংগ্রেসের হাত ধরেন অজয়। বিজেপির এই প্রাক্তন নেতাকেই মোদীর বিরুদ্ধে প্রার্থী করে রাহুল গান্ধীরা রাজনীতিতে নতুন কোনও চাল চাললেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। স্থানীয় রাজনীতিতে ‘বাহুবলী’ বলে পরিচয় রয়েছে তাঁর।

আরও পড়ুন: West Bengal Lok Sabha Elections 2019 LIVE Updates: মোদীর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী অজয় রাই

রাজনৈতিক কেরিয়ারের শুরুতে প্রথমে বিজেপির ছাত্র শাখার সদস্য ছিলেন অজয়। ১৯৯৬ সাল থেকে ২০০৭ সালের মধ্যে কোলাসলা কেন্দ্র থেকে বিজেপির টিকিটি তিনবার ভোটে জিতে বিধায়ক হন রাই। লোকসভা নির্বাচনের টিকিট না মেলায় পদ্ম পতাকা ছেড়ে সপার হাত ধরেন অজয়। ২০০৯ সালে লোকসভা নির্বাচনে জেতেন তিনি। একইসঙ্গে ২০০৯ সালে কোলাসলা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে জয়ী হন রাই। এরপর সপা ছেড়ে কংগ্রেসে যোগ দেন রাই। ২০১২ সালে পিন্দ্রা বিধানসভা কেন্দ্র থেকে ভোটে জেতেন অজয়।

 

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Loksabha election 2019 ajay rai congress varanasi pm modi

Next Story
নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায় উদ্ধারloksabha election 2019, arnab roy, nadia nodal officer, লোকসভা নির্বাচন২০১৯, অর্ণব রায়, নদিয়ার নোডাল অফিসার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com