scorecardresearch

বড় খবর

Lok Sabha Elections 2019: ভোটের পর দার্জিলিং নিয়ে ফয়সালা করার চেষ্টা করব: মমতা

General Election 2019: মমতা বলেন, “নিজের নামে সিনেমা বানিয়েছেন, নমো টিভি বানিয়েছেন, নমো দোকান বানিয়েছেন, শুধু নিজের নামে প্রচার করছেন। আর তো কিছু করার নেই। সময় এসে গিয়েছে, ভোটের পর চপ্পল পাবেন।”

mamata, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পার্থ পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস।

লোকসভা নির্বাচনে মমতার টার্গেট ‘বিয়াল্লশে বিয়াল্লিশ’। সেই লক্ষ্যে পাহাড়বাসীর মন পেতে এবার দার্জিলিঙে বিশেষ ভাবে নজর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার চোপড়ার সভাতে মমতা বলেছিলেন, “দার্জিলিঙে কখনও তৃণমূল জেতেনি।” লোকসভা নির্বাচনের প্রথম দিন দার্জিলিঙের সভামঞ্চ থেকে পাহাড়বাসীর কাছে কার্যত সেই লক্ষ্যপূরণের কথাই বলেছেন। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়ে মমতা বলেছেন, “দার্জিলিঙের জন্য কিছুই করেনি বিজেপি। পাহাড়বাসীর কথা ভাবে না ওরা।” একইসঙ্গে মমতার প্রতিশ্রুতি, “ভোটের পর জিটিএ নির্বাচনের আগে আমরা চেষ্টা করব, দার্জিলিং নিয়ে একটা ফয়সালা করব, গোর্খা ভাইবোনদের আইডেন্টিটি যাতে সুরক্ষিত থাকে।”

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

দার্জিলিঙের সভায় ঠিক কী কী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়? জেনে নিন…

* শুধুমাত্র ভোটের জন্য দার্জিলিঙে আসি না, পাহাড়কে ভালবেসে আসি। দার্জিলিঙের জন্য কিছুই করেনি বিজেপি। পাহাড়ের উন্নয়ন হোক, এটা চায় না বিজেপি। ওরা দার্জিলিঙের কথা ভাবে না। দার্জিলিঙে অশান্তিতে মদত দেয় দিল্লি। পাহাড়ে অশান্তি হলে রাজনৈতিক ফায়দা হয় ওদের।

* বিমল গুরুং গতবার বিজেপিকে জিতিয়েছিলেন। এসএস আহলুওয়ালিয়াকে জিতিয়েছিলেন ভোটে। কিন্তু ভোটের পর তাঁরা আর এসেছিলেন? পাহাড়কে তো ভাল করে চেনেনই না ওঁরা। বাগডোগরা থেকে কপ্টারে চড়ে আসেন, আর ভাষণ দিয়ে চলে যান। কেন ভোট দেবেন ওঁদের?

* ভোটের পর জিটিএ নির্বাচনের আগে আমরা চেষ্টা করব, দার্জিলিং নিয়ে একটা ফয়সালা করব, গোর্খা ভাইবোনদের আইডেন্টিটি যাতে সুরক্ষিত থাকে।

আরও পড়ুন: Lok Sabha Election 2019: মমতা আরএসএস কোর কমিটির সদস্য, ‘মনে হচ্ছে’ অধীরের

* আমরা দার্জিলিঙের ভূমিপুত্রকে প্রার্থী করেছি। দিল্লির কাউকে এনে তো প্রার্থী করিনি।

* এনআরসির নামে বলছে সবাইকে তাড়িয়ে দেবে। ইচ্ছেমতো সব করছে। বাংলায় করবে বলছে, আসুক না দেখাব! আগে দিল্লি সামলাও, তারপর বাংলা।

* কৃষক মেরে কৃষক প্রেম বিজেপির, জওয়ান মেরে জওয়ান প্রেম বিজেপির। গত পাঁচ বছরে জওয়ানদের জন্য কী করেছেন? ভোটের সময় জওয়ানদের কথা বলছে। প্রধানমন্ত্রীর কাছে আগাম খবর থাকা সত্ত্বেও কীভাবে পুলওয়ামায় হামলা হল? আপনিই দায়ী। আপনার আমলে সবথেকে বেশি সন্ত্রাসের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: তাপস ও রাজেশের বদলা চান অমিত শাহ

* দেশের গণতন্ত্র বিপদে, সংবিধান সংকটে। এত বড় নেতা, নিজের নামে সিনেমা বানিয়েছেন, নমো টিভি বানিয়েছেন, নমো দোকান বানিয়েছেন, শুধু নিজের নামে প্রচার করছেন। আর তো কিছু করার নেই। সময় এসে গিয়েছে, ভোটের পর চপ্পল পাবেন। শুধু মিথ্যা কথা বলেন, আর বিদেশে ঘুরে বেড়ান। আর ভোটের সময় ভোট চাইতে আসেন। আগে বলতেন মিত্রো, এখন বলে সবাই শত্রু। কেউ ওঁর বিরুদ্ধে কথা বললেই, আয়কর, সিবিআই হানার ভয় দেখান।

* আগে চাওয়ালা ছিলেন, এখন চৌকিদার। আর চৌকিদার ঝুটা হ্যায়, চোর ভি হ্যায়, লুটেরা ভি হ্যায়।

* তৃণমূলের নেতৃত্বে দিল্লিতে সরকার গড়বে। এবার আমরা বিয়াল্লিশে বিয়াল্লিশ পাব।

* প্রেসিডেন্সির নতুন ক্যাম্পাস হবে এখানে, আর পড়াশোনার জন্য কলকাতায় যেতে হবে না।

* আমরা চাই বাংলার সঙ্গে পাহাড়ের সম্পর্ক আরও মজবুত হোক। তৃণমূল ও গজমুমু একসঙ্গে কাজ করবে।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Loksabha election 2019 mamata banerjee darjeeling gorkha tmc bjp west bengal