scorecardresearch

বড় খবর

১ কোটি টাকা-সহ ধৃত দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক

Loksabha Election 2019: নগদ ১ কোটি টাকা-সহ গ্রেফতার হলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক।

১ কোটি টাকা-সহ ধৃত দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক
দিলীপ ঘোষ। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

General Election 2019: বড়সড় অস্বস্তিতে পড়লেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নগদ ১ কোটি টাকা-সহ গ্রেফতার হলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রাক্তন আপ্ত সহায়ক। আসানসোল স্টেশন থেকে দিলীপের প্রাক্তন আপ্ত সহায়ক গৌতম চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। গৌতমের সঙ্গে লক্ষ্মীকান্ত সাউ নামে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বিজেপির টাকা নির্বাচনের জন্য নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন ধৃত লক্ষ্মীকান্ত সাউ।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

কী কারণে এত টাকা নিয়ে যাওয়া হচ্ছিল? কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল এত টাকা? তদন্ত শুরু করেছে পুলিশ। এদিকে, এ ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেছে বিজেপি জেলা নেতৃত্ব। ধৃত লক্ষ্মীকান্ত সাউ বলেন, ‘‘এটা বিজেপির টাকা। নির্বাচনের জন্য নিয়ে যাচ্ছিলাম’’। ধৃত ২ জনকে ৪ দিনের হেফাজতে নিয়েছে পুলিশ।

আরও পড়ুন: ভারতী ঘোষের নামে এফআইআর পুলিশের

এ ঘটনায় দিলীপ ঘোষের সঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে যোগাযোগ করা যায়নি।

প্রসঙ্গত, ষষ্ঠ দফার ভোটের মুখে পশ্চিম মেদিনীপুরের পিংলায় বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত করে পুলিশ। ভোট কিনতেই ওই টাকা নিয়ে যাচ্ছিলেনভারতী, এই অভিযোগ করে তৃণমূল। গত বৃহস্পতিবার মধ্যরাতে পিংলায় ভারতীর গাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনার প্রসঙ্গ তুলে গত কয়েকদিনের নির্বাচনী প্রচারে বিজেপির বিরুদ্ধে টাকা পাচারের অভিযোগ করেছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেছেন, কলকাতায় হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করছে বিজেপি। কলকাতার বিভিন্ন গেস্ট হাউস, হোটেলে আরএসএসের লোকেরা রয়েছেন, যাঁরা ভোট কিনতে টাকা ছড়াচ্ছে। বিজেপির টাকা বিলি রুখতে জনসাধারণকে সজাগ থাকার বার্তাও দেন মমতা। তৃণমূল নেত্রী এও বলেন, ‘‘যে ধরিয়ে দিতে পারবে, তাকে আমরা পুরস্কার দেব গণতন্ত্রের’’। পাশাপাশি বিজেপি নেতা-মন্ত্রীদের গাড়িতে নাকা তল্লাশির দাবি জানান তৃণমূল সুপ্রিমো।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Loksabha election 2019 west bengal dilip ghosh bjp seizure rs 1 crore in cash asansol railway station