scorecardresearch

বড় খবর

Lok Sabha Election 2019: সিপিএম-কংগ্রেসের থেকে ভোট চাইলেন মমতা

Lok Sabha Election 2019: ‘‘আপনারা কেরালায় লড়ুন না, আমাদের কোনও আপত্তি নেই। আমি তো কেরালায় আপনার ভোট ভাঙতে যাইনি। তবে এখানে লড়ে আমার ভোট ভাঙবেন না’’।

Lok Sabha Election 2019: সিপিএম-কংগ্রেসের থেকে ভোট চাইলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।

General Election 2019: পশ্চিমবঙ্গে ‘বিয়াল্লিশে বিয়াল্লিশে’র লক্ষ্য সফল করতে এবার বামপন্থী ও কংগ্রেস কর্মীদের থেকে ভোট চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার শিলিগুড়ির সভা থেকে মমতা বলেন, ‘‘বামপন্থীদের বলছি, কেন সিপিএমকে ভোট দেবেন? জিতবে ওরা? বাংলা থেকে তো একটা আসনও পাবে না’’। এরপরই সীতারাম ইয়েচুরিদের উদ্দেশে মমতার বার্তা, ‘‘আপনারা কেরালায় লড়ুন না, আমাদের কোনও আপত্তি নেই। আমি তো কেরালায় আপনার ভোট ভাঙতে যাইনি। তবে এখানে লড়ে আমার ভোট ভাঙবেন না। আমরা বিজেপিকে পরাস্ত করতে চাই। বিজেপিকে শক্তিশালী করবেন না’’।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

বামেদের পরই কংগ্রেসকর্মীদের আহ্বান জানান মমতা। তৃণমূলনেত্রী বলেন, ‘‘কংগ্রেসের বন্ধুদের বলছি, এখন তো সাইনবোর্ড হয়ে গিয়েছেন, সিপিএম করতে করতে। গট-আপ ম্যাচ খেলা বন্ধ করুন। বাংলায় একসময় কংগ্রেস করতাম। পরে কংগ্রেস ছেড়ে তৃণমূল করি। তাই বাংলায় পরিবর্তন এসেছে’’। এভাবেই শনিবার শিলিগুড়ির মাটিতে দাঁড়িয়ে রাজ্যে সিপিএম-কংগ্রেস-বিজেপি-র গোপন সমঝোতা নিয়ে ফের সরব হন মমতা। মমতা বলেন, ‘‘সিপিএম-কংগ্রেস-বিজেপি কত খেলা চলছে, রামধনুর রঙের খেলা। পঞ্চায়েত ভোটে দেখেননি! এখনও দেখুন, যে সিপিএম করে, সকালে সিপিএম, দুপুরে বিজেপি, সন্ধ্যায় লুকিয়ে লুকিয়ে কংগ্রেস করে’’।

আরও পড়ুন: দল পাল্টাতে মমতার জুড়ি নেই’

প্রসঙ্গত, সিপিএম-কংগ্রেস-বিজেপিকে ‘জগাই-মাধাই-গদাই’ বলে অতীতে একাধিকবার কটাক্ষ করেছেন মমতা। এবারের লোকসভা নির্বাচনে বাংলায় বাম-কংগ্রেস জোট ঘিরে ব্যাপক জটিলতা তৈরি হয়েছে। সেই প্রেক্ষাপটে বাম-কংগ্রেস নেতৃত্বের উদ্দেশে মমতার এহেন বার্তা রাজনৈতিক দিক থেকে বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এদিন মমতা বলেন, তৃণমূলও সর্বভারতীয় দল। কিন্তু ভোট ভাগাভাগি হবে বলে অনেক রাজ্যেই তৃণমূল লড়ছে না। মমতার কথায়, ‘‘উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থানে ভোটে লড়তে পারতাম, কিন্তু ভোট ভাগাভাগি চাইব না বলে লড়িনি।’’

অন্যদিকে, প্রত্যয়ী মমতা ফের বলেন, আগামী দিনে তাঁরাই দিল্লি দখল করবেন। এ প্রসঙ্গে সপা নেতা অখিলেশ যাদবের বিবৃতি তুলে ধরে মমতা বলেন, অখিলেশ যাদবদের খুব ভালবাসি, ওঁরাও আমায় খুব স্নেহ করেন। উনি বলেছেন, বাংলা ও উত্তরপ্রদেশ আগামী দিনে দিল্লিকে পথ দেখাবে, একদম ঠিক কথা বলেছেন। পাশাপাশি ভোট অঙ্কের হিসেব তুলে ধরে বিজেপিকে মমতার নিশানা, প্রথম দফায় ৯১টি আসনে ভোট হয়েছে। এবার ওরা ১০টাও পাবে না। সবমিলিয়ে ‘১০০টা হলে ভাগ্য ভাল’।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Loksabha election 2019 west bengal mamata banerjee siliguri rally cpim congress tmc bjp