Lok Sabha Election 2019: কেন তৃণমূল সরকার আসার পর সারদা তদন্ত: মমতা

Lok Sabha Election 2019:মমতা বলেন, "আমিও আগে কংগ্রেস করতাম। ১৯৯৮ সালে কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসি। কারণ, কংগ্রেস সিপিএমের কাছে নিজেদের ঝান্ডা বিলি করে দিয়েছিল।"

By: Kolkata  Updated: Apr 18, 2019, 8:07:47 AM

General Election 2019: ভোটের প্রচারে কংগ্রেস গড়ে গিয়ে আবারও অধীর চৌধুরীদের বিরুদ্ধে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। “কয়েকজন কংগ্রেসের দালাল আপনাদের কংগ্রেস প্রার্থীর হয়ে টাকা বিলোচ্ছে, নজর রাখুন। জঙ্গিপুরে আরএসএস-বিজেপি কংগ্রেসকে সমর্থন করছে, বহরমপুরেও তাই করছে,” এই ভাষাতেই অধীর চৌধুরী ও প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়কে ফের নিশানা করলেন মমতা। অন্যদিকে, এদিন কান্দির সভায় সারদা কাণ্ডের প্রসঙ্গ টেনে মমতা বলেন, “সারদা তো ছিল আশি সাল থেকে। বিজেপির সঙ্গে সিপিএমের ভাব রয়েছে, সিপিএমের কাউকে গ্রেফতার করেছ? কংগ্রেসের কাউকে গ্রেফতার করেছ?”

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

কান্দির সভায় সারদা কাণ্ডের প্রসঙ্গ টেনে মমতার তোপ, “আপনাদের এখানে যিনি সাংসদ, বলতে গেলে, সারাক্ষণ সারদা-নারদ করে বেড়ান। তাঁরাই তো এসবের সবচেয়ে বড় নায়ক। সারদা তো আশি সাল থেকে। বিজেপির সঙ্গে সিপিএমের ভাব রয়েছে। সিপিএমের কাউকে গ্রেফতার করেছ? কংগ্রেসের কাউকে গ্রেফতার করেছ? আমরাই সারদা কর্তাকে গ্রেফতার করেছি। আমরাই ৩০০ কোটি টাকা জনগণকে ফেরত দিয়েছি। কারও বিরুদ্ধে কিছু নেই। খালি মিথ্যা কথা বলে অপপ্রচার করছে। কেন ২০১১ সালের পর থেকে তদন্ত হবে? কেন তৃণমূল সরকার আসার পর থেকে তদন্ত? ১৯৮০ সাল থেকে যে সিপিএম ছিল তাকে বাঁচানোর জন্য?”

আরও পড়ুন: মমতার বায়োপিক নিয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

এদিন জঙ্গিপুর ও কান্দির সভা থেকে বাংলায় কংগ্রেস-বিজেপি-সিপিএমের “আঁতাঁত” নিয়ে সরব হন মমতা। তৃণমূল সুপ্রিমো বলেন, “আমিও আগে কংগ্রেস করতাম। ১৯৯৮ সালে কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসি। কারণ, কংগ্রেস সিপিএমের কাছে নিজেদের ঝান্ডা বিলি করে দিয়েছিল। তাই বাংলায় নতুন রাজনৈতিক দল তৈরি করেছিলাম।” এরপরই মমতা বলেন, “বাংলায় কংগ্রেস-সিপিএম-বিজেপি ভাই ভাই।”

কংগ্রেসের সঙ্গে আরএসএস যোগ নিয়েও এদিন ফের মুখ খুলেছেন মমতা। তৃণমূল নেত্রী বলেন, “কয়েকজন আরএসএসের দালাল আপনাদের মধ্যে কংগ্রেস প্রার্থীর হয়ে টাকা বিলোচ্ছে। নজর রাখুন সবাই। জঙ্গিপুরে আরএসএস-বিজেপি কংগ্রেসকে সমর্থন দিচ্ছে, বহরমপুরেও তাই করছে। জঙ্গিপুরে কংগ্রেসের প্রার্থীর হয়ে কাজ করতে নেমেছে আরএসএস, এদের সমর্থন করি না।”

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Election News in Bengali.


Title: Lok Sabha Election 2019: কেন তৃণমূল সরকার আসার পর সারদা তদন্ত: মমতা

Advertisement