বড় খবর

রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে ED-র নোটিস, ‘হেনস্থা’র অভিযোগ মমতার

‘কেন সরকারি কর্মচারিদের হেনস্থা করা হবে, কেন রাজনৈতিক কর্মীদের হেনস্থা করা হবে?’ প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

Nandigram poll 2021 mamata banerjee

ভোটের বাংলা সরগরম। এর মধ্যেই রাজ্যের মন্ত্রী থেকে তৃণমূলের একাধিক নেতা-প্রার্থীকে নোটিস পাঠিয়েছে সিবিআই-ইডি। এবার নোটিস পাঠানো হয়েছে রাজ্যের স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে। মঙ্গলবার বাঁকুড়ার শালতোড়ার সভায় আইএএস-কে ইডির ইডি-র নোটিস পাঠানোর কথা বলেন তৃণমূল সুপ্রিমো। যা নিয়ে সবামঞ্চেই ক্ষোভ উগরে দিয়েছেন মমতা। কাকে, কোথায় গ্রেফতার করা হবে, কলকাতায় বসে অমিত শাহ তার চক্রান্ত করছেন বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে ইডি-র নোটিস প্রসঙ্গে এদিন তৃণমূল নেত্রী বলেন, ‘স্বরাষ্ট্রসচিবকে নোটিশ পাঠানো হয়েছে। কেন সরকারি কর্মচারিদের হেনস্থা করা হবে, কেন রাজনৈতিক কর্মীদের হেনস্থা করা হবে?’ শাহকে নিশানা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘হোম মিনিস্টার দেশ চালাবেন। তা না করে কলকাতায় বসে চক্রান্ত করছেন, কোথায় কাকে গ্রেফতার করা হবে। শিল্পপতিদের ঘরে ঘরে রেইড করা হচ্ছে। কী ভাবেন অমিত শাহ নিজেকে?’ তাঁর অভিযোগ, নন্দীগ্রামের আন্দোলনকারীদের বেছে বেছে নোটিশ দেওয়া হচ্ছে। নির্বাচন কমিশনকে দেখতে বলব, কেন এই সময় সরকারি আধিকারিক, রাজনৈতিক নেতাদের হেনস্থা করা হচ্ছে। রাজ্যের প্রতিদিনের কাজেও হস্তক্ষেপ করা হচ্ছে বলেও অভিযোগ মমতার।

তবে কোন ঘটনায় হরিকৃষ্ণ দ্বিবেদীকে নোটিশ পাঠানো হয়েছে, তা স্পষ্ট নয়। কী কারণেই বা নোটিশ পাঠানো হল, তা এখনও জানা যায়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee angry after ed sends notice to home secretary harekrishna dwivedi

Next Story
“প্রয়োজনে নির্দল প্রার্থীকে সমর্থন করবে তৃণমূল”, জয়পুর নিয়ে অস্বস্তি ঢাকলেন অভিষেক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com