বড় খবর

আগামী সমস্ত নির্বাচনী সভা-কর্মসূচি বাতিল করলেন মমতা, চলবে ভার্চুয়াল প্রচার

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন।

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ এবং নির্বাচন কমিশনের নির্দেশিকা জারি হতেই আগামী সমস্ত নির্বাচনী জনসভা-কর্মসূচি বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ভার্চুয়াল প্রচার সভা করবেন বলে জানিয়েছেন তিনি। সেই সব কর্মসূচির নতুন সময় পরে জানিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে তৃণমূল কংগ্রেস সূত্রে।

বৃহস্পতিবার বিকেলে প্রথমে করোনা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকের জন্য শুক্রবার বঙ্গসফর বাতিল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার কিছুক্ষণ পরই নির্বাচন কমিশন ঘোষণা করে, আগামী দুই দফার ভোটের আগে সমস্ত বড় জনসভা,রোড শো, মিছিল বাতিল। কোনও রাজনৈতিক দল ৫০০ জনের বেশি জমায়েত নিয়ে সভা করতে পারবে না। এরপরই মুখ্যমন্ত্রী টুইট করে জানান, আগামিকাল, ২৩ এপ্রিল থেকে সমস্ত নির্বাচনী জনসভা, রাজনৈতিক কর্মসূচি তিনি বাতিল করছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধে ৭টা থেকে সমস্ত রোড শো, জনসভায় নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। বাইক, সাইকেল র‍্যালিতেও আজ থেকে কমিশনের নিষেধাজ্ঞা। সামাজিক দূরত্ব মেনে সভা করা যাবে সর্বাধিক ৫০০ জনকে নিয়ে। আগে দেওয়া সমস্ত মিছিল-জনসভার অনুমতিও বাতিল, জানিয়ে দিয়েছে কমিশন।

শুক্রবার রাজ্যে চারটি সভা ছিল মোদীর। কলকাতা, সিউড়ি, মালদা ও মুর্শিদাবাদে। সফর বাতিল হলেও ভার্চুয়ালই বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। বিকেল পাঁচটায় ভার্চুয়াল সভা শুরু হবে তাঁর। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়ে দিয়েছেন, আগামী সমস্ত রাজনৈতিক কর্মসূচি তিনি বাতিল করেছেন। তবে ভার্চুয়াল প্রচার সভা করবেন বলে জানিয়েছেন তিনি।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee cancels all poll campaign rallies from tomorrow

Next Story
চায়ের ঠেকে IPL চর্চায় তৃণমূল-বিজেপি-সিপিএম, ভোট উত্তাপ উধাও উত্তর দমদমেSixth Phase of Bengal Poll 2021, West Bengal Election 2021, North Dumdum, TMC, BJP, CPIM
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com