বড় খবর

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাত, দিল্লিতে ধর্নায় বসার হুঁশিয়ারি মমতার

নাম না করে প্রধানমন্ত্রীর দাড়ি নিয়েও কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী।

ফি বছরে বন্যার জলে ডুবে থাকা ঘাটালের বরাবরের হালচিত্র। সাংসদ বদল হলেও ঘাটালের সেই ছবি পাল্টায়নি। ২০১৪ সালে তৃণমূলের প্রার্থী হওয়ার পর অভিনেতা দেব ঘাটাল মাস্টার প্ল্যানের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সাত বছর ঘুরল, আরও একবার সাংসদ হয়েছেন দেব। কিন্তু সেই মাস্টার প্ল্যান পাশ হয়নি। শুক্রবার নির্বাচনী প্রচারে ঘাটালের দাসপুর এবং পরে চন্দ্রকোনা থেকে ফের সেই মাস্টার প্ল্যানের কথা শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিলেন, প্রকল্প অনুমোদন করিয়েই ছাড়বেন। কথা দিলেন, এবার যদি মোদীবাবুর সরকার ঘাটাল মাস্টার প্ল্যান অনুমোদন না করে তাহলে দিল্লিতে গিয়ে ধর্নায় বসব। প্রসঙ্গত, ঘাটালের বন্যা একটা বড় সমস্যা স্থানীয়দের। ঘাটাল মাস্টার প্ল্যানের দাবিও দীর্ঘকালের।

এর আগে প্রয়াত সিপিআই নেতা গুরুদাস দাশগুপ্ত সাংসদ থাকাকালীন বহুবার সংসদে এই নিয়ে দরবার করেছেন। কিন্তু কোনও লাভ হয়নি। পরে দেব সাংসদ হওয়ার পরও প্রকল্প অনুমোদন করাতে ব্যর্থ হয়েছেন। ঘাটালবাসীও সেই তিমিরেই রয়েছেন। তবে এদিন ফের মুখ্যমন্ত্রী এই প্রকল্প নিয়ে সরব হয়েছেন। চন্দ্রকোনার সভায় তিনি বলেছেন, “কেন্দ্র টাকাও দিচ্ছে না, আবার অনুমোদনও দিচ্ছে না। কাজটা করতেই দিচ্ছে না। কিন্তু মুখে বলবে আমরা ‘সুনার বাংলা’ করব।”

আরও অনেক বিষয় নিয়ে এদিন প্রধানমন্ত্রীকে আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। নাম না করে তাঁর দাড়ি নিয়েও কটাক্ষ করেন মমতা। বলেন, দাড়ি রাখলেই কেউ রবীন্দ্রনাথ হয়ে যায় না। এটা মাথায় রাখতে হবে। উল্লেখ্য, লকডাউনের আগে থেকেই চুল-দাড়ি কাটছেন না প্রধানমন্ত্রী। তাঁর চুল-দাড়িও বড় হচ্ছে। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিমও প্রচুর ছড়িয়েছে। এবার মুখ্যমন্ত্রীও কটাক্ষ করতে ছাড়লেন না।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee election rally live updates

Next Story
পাত্রী দিচ্ছে না পরিবারে, আতঙ্কে মাচাই এখনও ঘর পুরুলিয়ার ত্রিলোচনের পরিবারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com