বড় খবর

মোদীর প্রচার কাড়তে অভিনব কৌশল মমতার

রাজনৈতিক মহলের মতে, ব্রিগেডের জনসভা যথেষ্ট অক্সিজেন জুগিয়েছে জোটকে। নতুন করে বল পেয়েছে তৃণমূল-বিজেপি বিরোধী জোট।

দক্ষিণবঙ্গে মোদী, উত্তরবঙ্গে মমতা। ব্রিগেডে যখন নরেন্দ্র মোদী সোনার বাংলা গড়ার ডাক দেবেন তখন তৃতীয়বার সরকার গঠনের জন্য তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় পদযাত্রা করবেন শিলিগুড়িতে। একইদিনে প্রায় একই সময়ে। নির্বাচনী প্রচারে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নাড়াজ।

ইতিমধ্যে ব্রিগেডে জনসভা করেছে বাম-কংগ্রেস-আইএসএফ জোট। রাজনৈতিক মহলের মতে, ব্রিগেডের জনসভা যথেষ্ট অক্সিজেন জুগিয়েছে জোটকে। নতুন করে বল পেয়েছে তৃণমূল-বিজেপি বিরোধী জোট। এক সপ্তাহের মধ্যে ব্রিগেডে আসছেন নরেন্দ্র মোদী। বঙ্গ বিজেপির নেতৃত্ব মনে করছে, মোদী প্রচারে ঝড় তুলে দেবেন। কিন্তু তৃণমূলনেত্রীও বিকল্প চিন্তা-ভাবনা করে রেখেছেন বলেই মনে করছে রাজনৈতিক মহল। প্রায় একই সময়ে মোদী ও মমতার কর্মসূচি থাকছে। ভোটের মুখে একতরফা মোদীর প্রচার রুখতে এই পন্থা বলেই ধারনা অভিজ্ঞ মহলের।

আরও পড়ুন, Exclusive: এবার নন্দীগ্রামে মেরুকরণের ভোট না শুভেন্দু ফ্যাক্টর?

দার্জিলিং জেলা তৃণমূলের সভাপতি রঞ্জন সরকার বলেন, “আগামী রবিবার শিলিগুড়ির মাল্লাগুড়ি থেকে ভেনাস মোড় পর্যন্ত ২ কিলোমিটার পদযাত্রা করবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নির্দিষ্ট সময় স্থির না হলেও ১১-১২টা নাগাদ এই র‍্যালি হবে।” এই কর্মসূচি সফল করতে উত্তরবঙ্গে প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল।

এরাজ্যে বিধানসভা ভোটের প্রচার শুরু হয়ে গিয়েছে অনেক আগেই। মোদীর ব্রিগেড সমাবেশের মাধ্যমে রাজ্যে জোরদার প্রচার শুরু করতে চায় গেরুয়া শিবির। তাঁর আগেই দলের প্রথম দুই দফার প্রার্থীর নামও ঘোষণা হওয়ার কথা। এদিকে শুক্রবার রাজ্যের ২৯৪ কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করবে তৃণমূল কংগ্রেস। স্বভাবতই দুই হেভিওয়েটের একই দিনে প্রচার কর্মসূচি, উত্তর থেকে দক্ষিণে ঝড় উঠতে চলেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee has come up with an innovative strategy to oppose modi

Next Story
নজরে আদিবাসী ভোট, তৃণমূলে যোগ আরও এক নায়িকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com