বড় খবর

‘দুর্বল কাউকে বুথ এজেন্ট করবেন না’, কোচবিহারে কেন একথা বললেন মমতা?

দিনহাটায় মমতার প্রার্থী উদয়ন গুহর বিরুদ্ধে লড়াই করছেন সাংসদ নিশীথ প্রামাণিক। নাম না করে নিশীথ প্রামাণিক সম্পর্কে তাঁর উবাচ, ‘এমপি থেকে এমএলএ নির্বাচনে দাঁড়িয়েছে। এরপর কাউন্সিলর নির্বাচনে দাঁড়াবে।’

West Bengal ELection 2021, Fourth phase of Poll, Mamata Banerjee, Cooch Bihar, Arambagh
কোচবিহারে প্রচারে তৃণমূল নেত্রী।

বুধবার দক্ষিণবঙ্গে যখন শাহী রোড শো, তখন উত্তরবঙ্গে একগুচ্ছ জনসভা করেন তৃণমূল নেত্রী।এদিন কোচবিহার উত্তরে প্রথম জনসভায় আরামবাগের দলীয় প্রার্থী সুজাতা মণ্ডল খাঁয়ের ওপর হামলা নিয়ে সরব হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। তাঁর অভিযোগ, ‘আমাদের উপর খুব অত্যাচার করেছে আরামবাগে। আমার তফসিলি মেয়ে প্রার্থী সুজাতা মণ্ডলকে বাঁশ দিয়ে পিটিয়েছে। তাঁর নিরাপত্তারক্ষী বাংলার পুলিশ আধিকারিকের মাথা ফাটিয়ে দিয়েছে। গোঘাটে মানসকে পর্যন্ত মেরেছে। আমার বুথ প্রেসিডেন্টকে খুন করেছে। খানাকুলের প্রার্থীকেও পিটিয়েছে। মেয়েরা যাতে ভোট না দিতে পারে গ্রামে গ্রামে কেন্দ্রীয় বাহিনী এসে দাঁড়িয়ে গিয়েছে। বলেছে, ভোট দেওয়া যাবে না।‘

নরেন্দ্র মোদির সভার ২৪ ঘণ্টার মধ্যেই কোচবিহারের জনসভা থেকে কাজের খতিয়ান তুলে ধরলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তথ্য তুলে ধরে বললেন, নারায়ণী সেনা নিয়ে বিজেপির দাবি গোটাটাই মিথ্যে।

মমতা এদিন বলেন, তথ্যের অধিকার আইনে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে প্রশ্ন করা হয়েছিল নারায়ণী ব্যাটেলিয়ান তৈরির কোনও প্রস্তাব রয়েছে কিনা। কেন্দ্রীয় সরকারের উত্তর ছিল, এমন কোনও প্রস্তাব নেই। অতএব মিথ্যা কথা বলছে বিজেপি বলে এদিন সুর চড়ান মমতা।

তাঁর দাবি, ‘আমি বাংলার পুলিশে নারায়ণী ব্যাটেলিয়ান করেছি। ভবিষ্যতে সেখানে তিন হাজার মানুষের চাকরি হবে।‘ এর আগেও একবার মমতা দাবি করেছিলেন, ছিটমহল সমস্যা তাঁর সমাধান। এদিনও সেই একই সুর শোনা গিয়েছে তৃণমূল সুপ্রিমোর গলায়।

তিনি বলেন, ‘পদাতিক এক্সপ্রেস, উত্তরবঙ্গ এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস, কামাখ্যা এক্সপ্রেস আমার মস্তিস্কপ্রসূত।‘ অন্যদিকে, কোচবিহারের কঠিন জমিতে ঘাসফুল ফোটাতে উদ্যত তৃণমূল সুপ্রিমোর আশ্বাস, বুথ আগলে থাকা সাহসী এজেন্টকে পুরস্কৃত করা হবে। আত্মবিশ্বাস বোঝাতে তাঁর ভোকাল টনিক, আমাকে শাসন করতে এলে আমি পাল্টা শাসন করব। এর আগেও বিজেপির সন্ত্রাস মোকাবিলায় ঝগড়ুটে মহিলাদের বুথ এজেন্ট করার দাওয়ায়ই দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন আবার বলেছেন, যারা দুর্বল, তাঁদের বুথ এজেন্ট করবেন না।

বুধবার কোচবিহার উত্তর বিধানসভা কেন্দ্রের বাণেশ্বরের পাশাপাশি শীতলকুচি বিধানসভা কেন্দ্রের শিকারপুর এলাকায় জনসভা করেন মমতা। এদিনের প্রচার থেকে বিজেপির দুই প্রার্থীকে মমতা বন্দ্যোপাধ্যায় বেছে নিলেন আক্রমণের জন্য। বললেন, বিনয় বর্মনের বিরুদ্ধে  বিজেপির হয়ে যিনি দাঁড়িয়েছেন  তিনি ২০১৬ সালে  খুনের মামলায় জেলে ছিলেন। দিনহাটায় মমতার প্রার্থী উদয়ন গুহর বিরুদ্ধে লড়াই করছেন সাংসদ নিশীথ প্রামাণিক। নাম না করে নিশীথ প্রামাণিক সম্পর্কে তাঁর উবাচ, ‘এমপি থেকে এমএলএ নির্বাচনে দাঁড়িয়েছে। এরপর কাউন্সিলর নির্বাচনে দাঁড়াবে।’ অন্য দিকে নাটাবাড়িতে রবীন্দ্রনাথ ঘোষের মুখোমুখি একসময়ের তাঁর সতীর্থ মিহির গোস্বামী। নাম না করে মমতা ‘গদ্দার’ বলেন তাঁকে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee held two public meeting in coochbihar ahead of fourth phase of bengal poll 2021 state

Next Story
‘প্রথম ৩ দফায় অন্তত ৭০ আসন নিশ্চিত BJP-র’, ডোমজুড়ে দাবি অমিত শাহেরWest Bengal ELection 2021, Singur, Howrah, Amit Shah, Road Show, Nano
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com