বড় খবর

বেহালা পূর্ব কেন্দ্রে প্রার্থী রত্না, শোভন-বৈশাখীকে বার্তা দিলেন মমতা!

বিজেপি যদি এবার ওই কেন্দ্রে শোভনকে প্রার্থী করে, তাহলে দাম্পত্য কলহ ভোটের প্রচারে বারবার উঠে আসবে।

ঘরোয়া কেচ্ছা-কেলেঙ্কারি এবার ভোটের ময়দানে! প্রার্থী তালিকায় তৃণমূলের চমক, বেহালা পূর্ব কেন্দ্রে প্রার্থী রত্না চট্টোপাধ্যায়। শোভন-জায়াকে নিয়ে এতদিন সরগরম ছিল রাজ্য রাজনীতি। এবার সরাসরি ভোটের ময়দানে রত্না। শুক্রবার সাংবাদিক সম্মেলনে বেহালা পূর্ব কেন্দ্রে রত্নার নাম ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন। বলেন, “ওই কেন্দ্রে প্রার্থী রত্না। মহিলাদের সুরক্ষিত করার জন্য।” তবে কি পরোক্ষে শোভন-বৈশাখীকে বার্তা দিলেন মমতা? এমনটাই উঠছে প্রশ্ন।

গত কয়েকদিন ধরে শোভন-বৈশাখী এবং রত্নার ঝগড়া বেহালা-সহ কলকাতা শহরতলিতে উত্তেজনা বাড়িয়েছিল। সভামঞ্চ থেকে রত্না ও তাঁর বাবা তথা তৃণমূল বিধায়ক দুলাল দাসকে আক্রমণ করেছিলেন শোভন ও বৈশাখী। পাল্টা দিতে ছাড়েননি রত্না ও দুলাল। রত্না বারবার শোভনের বিরুদ্ধে অভিযোগ করে এসেছেন, সংসার-সন্তানদের ছেড়ে অন্য মহিলার সঙ্গে থাকেন শোভন। দুলাল দাসও বৈশাখীকে আক্রমণ করে বলেছিলেন, শোভন-রত্নার সংসার ভাঙার পিছনে দায়ী বৈশাখী। দাম্পত্যের কেচ্ছা নিয়ে প্রকাশ্যে দুই পক্ষের ঝগড়া নিয়ে অস্বস্তিতে পড়ে বিজেপিও। দলীয় স্তরে শোভন-বৈশাখীকে সাবধান করা হয়, সংসারের ঝগড়া জনসভায় না আনার জন্য।

শোভনকে জব্দ করার জন্য আগেই তাঁর ওয়ার্ডে তৃণমূলের তরফে দায়িত্ব দেওয়া হয় রত্নাকে। এবার সরাসরি তাঁকে বিধানসভায় প্রার্থী করে বিজেপিকেও কৌশলে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বিজেপি যদি এবার ওই কেন্দ্রে শোভনকে প্রার্থী করে, তাহলে দাম্পত্য কলহ ভোটের প্রচারে বারবার উঠে আসবে। তার রাজনৈতিক ফায়দা তুলতে মরিয়া তৃণমূল। এদিকে, ঘরোয়া অশান্তি ভোট প্রচারের অংশ হলে বিজেপি কিছুটা ব্যাকফুটেই থাকবে বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ সিমপ্যাথি ভোট যেতে পারে তৃণমূলের ঝুলিতে। এবার দেখার বিজেপি আদৌ শোভনকে রত্নার বিরুদ্ধে প্রার্থী করে না কি পাশের কেন্দ্র বেহালা পশ্চিমে পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে তাঁকে প্রার্থী করে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee names sovan chatterjees wife ratna as poll candidate

Next Story
মোদীর ব্রিগেডের দিন কলকাতা করতে হবে ‘মমতাময়’, কোঅর্ডিনেটরদের নির্দেশ তৃণমূলেরmamata modi west bengal election 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com