বড় খবর

বিজয়ীদের নিয়ে মমতার বৈঠক, কোভিড মোকাবিলার রূপরেখার সঙ্গে মিলতে পারে মন্ত্রিসভার আভাস

কোভিড পরিস্থিতিতে আর সময় নষ্ট করতে রাজি নন মমতা বন্দ্যোপাধ্যায়।

west bengal poll result 2021 mamata
নির্বাচনী সাফল্যের পর তৃণমূল নেত্রী।

বিজেপিকে মাত করে দলের জয় এসেছে। খুশি তৃণমূল নেত্রী। কিন্তু কোভিড পরিস্থিতিতে আর সময় নষ্ট করতে রাজি নন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুরেই দলের জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে বসছেন নেত্রী। সেখানেই একদিকে যেমন কোভিড মোকাবিলায় নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব বুঝিয়ে দিতে চান মমতা, তেমনই ইঙ্গিত দিতে পারেন তৃতীয় তৃণমূল সরকারে মন্ত্রিসভার আভাসও।

গোটা দেশের সঙ্গেই কোভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে এ রাজ্যেও। বেসামাল বাংলা। জারি হয়েছে নিয়ন্ত্রণবিধি। কিন্তু, তা পরিস্থিতি সামলাতে পর্যাপ্ত নয়। তাই এদিন শপথের আগেই বৈঠক করে রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলায় দলের জয়ী বিধায়কদের দায়িত্ব বণ্টন করে দিতে পারেন খোদ তৃণমূল সুপ্রিমো। তৃণমূল সুত্রে খবর, এদিন তৃণমূল ভবনের বৈঠকে কলকাতা ও সংলগ্ন জেলার নির্বাচিত বিধায়করা যোগ দেবেন। বাকিরা অংশগ্রহণ করবেন ভার্চুয়ালভাবেই।

দুপুরে এই বৈঠকের পরই সন্ধ্যায় রাজভনে যাবেন মমতা। তৃতীয়বারের জন্য সরকার গঠনের দাবি জানাবেন। কিন্তু তার আগে এই বৈঠকেই নতুন মন্ত্রিসভা গঠন নিয়েও আভাস দিতে পারেন মুখ্যমন্ত্রী। স্পষ্ট হতে পারে গতমন্ত্রিসভার কোন সদস্য থাকছেন ও কার ভাগ্যে এবার আর শিকেয় ছিড়ছে না। নির্বাচনে এবার একাধিক নতুন মুখকে টিকিট দিয়েছিলেন নেত্রী। তাঁদের অনেকেই জয়ী হয়েছেন। নব নির্বাচিতদের অনেকেই তৃণমূলের তৃতীয় সরকারের মন্ত্রী হতে পারেন বলে দলীয় সূত্রে খবর।

বিপুল জয়ের পরও মানুষকে করোনা নিয়ে সচেতন করেছেন মুখ্যমন্ত্রী। কোভিড পরিস্থিতির জেরে এবার ছোট পরিষদে রাজভবনেই শপথ হবে বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee s meeting with tmc winning mlas at trinamool bhaban today

Next Story
সংযুক্ত মোর্চায় ‘শূন্য’ হাতে বাম, বাংলায় ‘নিশ্চিহ্ন’cpim suspend ajanta biswas for 6 months
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com