কমিশনের বিরুদ্ধেই কমিশনকে ঝাঁঝালো চিঠি মমতার

মমতার অভিযোগ, কলেজ স্ট্রিটে মিটিং-মিছিলের ব্যাপারে ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও তা শিথিল করে অমিত শাহ-র ‘রোড শো’-এর অনুমতি দিয়েছেন “কমিশন-নিযুক্ত সিপি”।

By: Kolkata  Updated: May 19, 2019, 12:40:20 PM

শেষ দফার নির্বাচনের আগে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠি লিখে একগুচ্ছ বিস্ফোরক অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরাসরি নির্বাচন কমিশনকে নিশানা করে চাঁছাছোলা ভাষায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন, কেন্দ্র এবং বিজেপি-র কথায় চালিত হচ্ছে কমিশন।

সুনীল অরোরাকে লেখা চিঠিতে মমতা সম্প্রতি কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ-র ‘রোড শো’-কে ঘিরে উদ্ভূত অশান্তির প্রসঙ্গ তুলে অভিযোগ এনেছেন কলকাতার নগরপাল রাজেশ কুমারের বিরুদ্ধেও। মমতার অভিযোগ, কলেজ স্ট্রিটে মিটিং-মিছিলের ব্যাপারে ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও তা শিথিল করে অমিত শাহ-র ‘রোড শো’-এর অনুমতি দিয়েছেন “কমিশন-নিযুক্ত সিপি”। প্রসঙ্গত, আগের নগরপাল অনুজ শর্মাকে সরিয়ে দিয়ে কমিশন তাঁর স্থলাভিষিক্ত করেছে রাজেশ কুমারকে।

আরও পড়ুন: মুকুলের গাড়ি থেকে পাওয়া ‘খাম’ ঘিরে চাঞ্চল্য, অভিযোগ আনলেন জ্যোতিপ্রিয়

কড়া ভাষায় লেখা চিঠিটিতে মমতা দাবি করেছেন, চক্রান্ত করে বাংলায় সাংস্কৃতিক আঘাত হানতেই আয়োজিত হয়েছিল অমিতের রোড-শো। পাশাপাশি মমতা দাবি করেছেন, রবিবার শেষ দফার ভোটে যেন বিজেপি-র কোনও হস্তক্ষেপ না থাকে। চিঠিতে পশ্চিমবঙ্গের ভোট-প্রচার একদিন আগে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তের সমালোচনা করে তাকে ‘বেআইনি’ আখ্যাও দিয়েছেন মমতা।

কমিশনের বিভিন্ন পদক্ষেপ নিয়ে এর আগেও বিভিন্ন নির্বাচনী সভায় একাধিকবার তোপ দেগেছেন মমতা, কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে বলেছেন, “এমন নির্বাচন কমিশন জীবনে দেখি নি।” তিনি এমনও দাবি করেছেন যে অমিত শাহ বাংলায় “দাঙ্গা বাঁধানোর” চেষ্টা করা সত্ত্বেও তাঁর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয় নি কমিশন।

বাংলায় শেষ দফার ভোটে কাঠি পড়ার প্রাক্কালে মুখ্য নির্বাচন কমিশনারকে লেখা আজকের এই চিঠিতে কমিশন-মমতা সংঘাত আরও চড়া মাত্রা পেল বলে মনে করছে রাজনৈতিক মহল।

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee writes to election commission against kolkata police commissioner

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X