বড় খবর

“লাশের রাজনীতি করতে চেয়েছিলেন মমতা”, অডিও ক্লিপ প্রকাশ করে দাবি বিজেপির

বিজেপির দাবি, এটি মুখ্যমন্ত্রী ও শীতলকুচির তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের ফোনে কথোপকথনের অডিও।

রাত পোহালেই পঞ্চম দফার নির্বাচন রাজ্যে। তার আগে শুক্রবার সন্ধেয় ফের বোমা ফাটাল বিজেপি। একটি বিস্ফোরক অডিও ক্লিপ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লাশের রাজনীতি করার অভিযোগ তুলেছেন বিজেপির সহ-পর্যবেক্ষক তথা আইটি সেলের প্রধান অমিত মালব্য। তাঁর দাবি, লাশের রাজনীতি করে রাজ্যে সাম্প্রদায়িক হিংসা ছড়াতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কী আছে এই অডিও ক্লিপে?

বিজেপির দাবি, এটি মুখ্যমন্ত্রী ও শীতলকুচির তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়ের ফোনে কথোপকথনের অডিও। শীতলকুচিতে চতুর্থ দফার ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্য়ুর পরই দুজনের মধ্যে ফোনে কথা বলা হচ্ছিল বলে দাবি বিজেপির। বিজেপির দাবি, সেই কথোপকথনে মমতা বন্দ্যোপাধ্যায় পার্থপ্রতিমকে বলছেন, “নিহতদের পরিবার যেন দেহ না নেয়। এর সব ব্যবস্থা হবে ভোটের পর। সবকটা সিআরপিএফকে গ্রেফতার করা হবে। দেহ নিয়ে মিছিল করা হবে। এখন মাথা ঠান্ডা করে ভোটটা করাও। ভাল আইনজীবী দিয়ে এফআইআর দায়ের করবে। নিজে কিছু করবে না। আইসি-এসপিকে ফাঁসাতে হবে। এদের নির্দেশেই হয়েছে। ভোট মিটে গেলে পরিবারকে দিয়ে এফআইআর করাতে হবে।”

এই অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। সাংবাদিক বৈঠকে মালব্যর দাবি, “এই অডিও থেকে স্পষ্ট শীতলকুচির বুথে সেদিন কারা হামলা করেছিল, কারণ তৃণমূলের জেলা সভাপতি তথা প্রার্থী পার্থপ্রতিম রায় বলছেন, এরা তাঁদের লোক। এটাও পরিষ্কার দেহগুলি নিয়ে মিছিল করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। একজন মুখ্যমন্ত্রী প্রশাসনের শীর্ষ পদে থাকা পুলিশ আধিকারিকদের পাশে না থেকে তাঁদের ফাঁসাতে চাইছেন। দেহ নিয়ে মিছিল করলে রাজ্যে সাম্প্রদায়িক হিংসা ঘটতে পারত।”

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjees phone conversation leaked bjp claims she instigating communal clash

Next Story
রোমহর্ষক, পরিজনকে দেখে হাসপাতালের জানলা থেকে নাম ধরে হাঁক ‘মৃত’ রোগীরnational medical college hospital
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com