scorecardresearch

বড় খবর

Lok Sabha Poll, 2019: ‘সারদা-নারদের সবচেয়ে বড় দালাল’ মোদীর পাশে, আক্রমণ মমতার

“ভাবছেন দু’জন নির্বাচন অফিসারকে সরিয়ে দিয়ে নির্বাচনে জিতে যাবেন? সে গুঁড়ে বালি। সব অফিসার আমাদের অফিসার। মোদী ক্ষমতায় না থাকলে ক’টা সিবিআই হয়, দেখব”।

Lok Sabha Poll, 2019: ‘সারদা-নারদের সবচেয়ে বড় দালাল’ মোদীর পাশে, আক্রমণ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

রবিবার সকালে কোচবিহারের রাশ ময়দানে বিজেপির সভায় মমতাকে সরাসরি আক্রমণ কেরন প্রধানমন্ত্রী মোদী। পাল্টা জবাব এল কয়েক ঘণ্টার মধ্যেই। রবিবার দুপুরে ময়নাগুড়ির চূড়াভান্ডারের সভা থেকে নমোকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা। সারদা-নারদ নিয়ে সাধারণত আক্রমণের লক্ষ্য হয়ে থাকে তৃণমূল। আর এদিন সেই সারদা-নারদ নিয়েই মোদীকে ঘুরিয়ে আক্রমণ করেন মমতা। বাংলার মুখ্যমন্ত্রীর সাফ কথা, ‘সারদা-নারদের সবচেয়ে বড় দালাল’ই এখন মোদীর দলে।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

জেনে নিন, এদিন কী কী বললেন তৃণমূল সুপ্রিমো-

* ২০১৪, ২০১৬, এমনকী এই নির্বাচনেও তৃণমূলকে সারদা-নারদের পার্টি বলা হয়েছে। অথচ সারদা নারদার যে মূল মাথা, তাঁকে (মুকুল রায়ের নাম না করে) পাশে নিয়ে মোদী এখন সভা করছেন। তিনিই এখন মোদীর সভার ভিড় সামলান।

“মোদী বলে গেলেন ৭টা চা বাগান অধিগ্রহণ করবেন। বলুন আজ পর্যন্ত ক’টা করেছে? এরা বসন্তের কোকিল, ভোট মিটলে চলে যাবে।”

*  দার্জিলিং-এর সঙ্গে তরাই-ডুয়ার্সের দাঙ্গা লাগিয়ে দিয়েছিল বিজেপি। যারা সেদিন দাঙ্গা করেছিল, আজ তারাই বিজেপির প্রার্থী।
এরা বলেছিল পাহাড়, সমতলে ভাগাভাগি করে দাও। দিল্লির বাবুদের লাগানো সেই আগুন আমরা ফের নিভিয়েছি।

* এটা তো বাংলার নির্বাচন নয়, যখন বাংলার নির্বাচন হবে তখন সব হিসাব দিয়ে দেব। এখন তো আপনার নির্বাচন এক্সপায়ারিবাবু। নির্বাচনের আগে উঁকি মারছেন এদিকে। গত পাঁচ বছরে একবারও খোঁজ নিয়েছিলেন?

*  বাংলার নামটা (পশ্চিমবঙ্গের নয়া নামকরণ প্রসঙ্গ) পর্যন্ত এখনও করতে দেননি। বিধানসভায় দু’বার পাশ করিয়েছি, তবুও আটকে রেখেছেন।

* জলপাইগুড়ির সার্কিট বেঞ্চ আমরা টাকা দিয়ে তৈরি করেছি। কেন্দ্র টাকা বা জমি কোনোটাই দেয়নি। শুধু ধাপ্পা দিয়েছে।

আরও পড়ুন, মোদী মহম্মদ বিন তুঘলকের ঠাকুরদা, হিটলারের জ্যাঠামশাই: মমতা

*   জওয়ান মেরে জওয়ান প্রেম, বিজেপি তোমায় শেম শেম। কৃষক মেরে কৃষক প্রেম, বিজেপি তোমায় শেম শেম। ছাত্র মেরে ছাত্র প্রেম, বিজেপি তোমায় শেম শেম

* বিজেপি ১ হাজার টাকা করে দিয়ে বেকারদের মিছিলে নিয়ে আসছে। এরপর সারা বছর তারা কী করবেন? এত বড় কেলেঙ্কারির নির্বাচন অতীতে হয়নি।

*  বন্দুকের সামনে লড়তে আমি ভয় পাই না, মোদী বাবু নিজে হারাতঙ্কে ভুগছেন, বাংলা, বিহার, উড়িষ্যা, উত্তরপ্রদেশ সব জায়গায় নির্বাচনে হারবেন মোদী।

*  ভাবছেন দু’জন নির্বাচন অফিসারকে সরিয়ে দিয়ে নির্বাচনে জিতে যাবেন? সে গুড়ে বালি। সব অফিসার আমাদের অফিসার। মোদী ক্ষমতায় না থাকলে ক’টা সিবিআই হয়, দেখব।

* ক্ষমতা থাকলে বাংলায় এনআরসি করে দেখান মোদী। একজনের গায়ে হাত দিয়ে দেখাক। চ্যালেঞ্জ করে বলছি, আমাদের দল ছাড়া আর কেউ আসামে গিয়ে বলেনি, “তোমাদের তাড়িয়ে দিলে বাংলা তোমাদের আপন করে নেবে”।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Mamata rally in maynaguri