scorecardresearch

বড় খবর

Lok Sabha Election, 2019: ভোট দিন, নইলে সমস্যার কথা শুনব না: মুসলিম ভোটারদের উদ্দেশে মানেকা গান্ধী

“ভোটে আমি জিতেই গেছি। আমার প্রাক্তন কেন্দ্র পিলভিটে যে কাউকে আমার কাজ সম্পর্কে জিজ্ঞেস করে নিতে পারেন। আমি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছি। এখন বাকিটা আপনাদের ওপর”। 

Lok Sabha Election, 2019: ভোট দিন, নইলে সমস্যার কথা শুনব না: মুসলিম ভোটারদের উদ্দেশে মানেকা গান্ধী

আবার বিতর্কের কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী। মুসলমান সম্প্রদায়ের উদ্দেশে মন্ত্রী বললেন, “জিতছি আমিই। তবে মুসলমানদের ভোট যদি না পাই, ফল ভালো হবে না”। সম্প্রতি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে মানেকা গান্ধীকে বলতে শোনা গেল, “দিনের পর দিন শুধু দিয়ে গেলে আর পরিবর্তে কিছু ফেরত না পেলে আজীবন সেই ব্যবস্থা চলতে পারে না”।


আরও পড়ুন, কী ভাবে নাম তুলতে হয় ভোটার তালিকায়?

উত্তরপ্রদেশের সুলতানপুরের জনসভায় মানেকা গান্ধীকে বলতে শোনা গেল, “ভোটে আমি জিতেই গেছি। আমার প্রাক্তন কেন্দ্র পিলভিটে যে কাউকে আমার কাজ সম্পর্কে জিজ্ঞেস করে নিতে পারেন। আমি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছি। এখন বাকিটা আপনাদের ওপর”।   কেন্দ্রীয় শিশু ও নারী কল্যাণ মন্ত্রী মানেকা গান্ধীকে বললেন, “মুসলমানদের ভোট ছাড়াই আমি জিতছি। কিন্তু তাঁরা আমায় ভোট না দিলে একটা তিক্ত অনুভূতি জন্মাবে মনের মধ্যে। তারপর কোনো দরকারে মুসলিমরা আমার কাছে এলে আমার কিছু এসে যাবে না। কারণ দু’পক্ষের দেওয়া নেওয়ার মধ্যে দিয়েই কাজ চলে, তাই না? কিছু ফেরত না পেয়ে শুধু দিয়েই যাব, আমরা তো মহাত্মা গান্ধীর সন্তান নই”।

ভোটে এই বুথ থেকে যদি ৫০-১০০ টি ভোট পাই, তারপরে যদি আপনারা কোনও কাজ করাতে আসেন, আমি দেখব”, মুসলিম জনসংখ্যাকে রীতিমত হুঁশিয়ারি দিয়ে গেলেন মন্ত্রী।

মানেকার বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে কংগ্রেসের মুখপাত্র সঞ্জয় সিং বলেছেন, “বিজেপিকে হারানো এখন দলের দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে”।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Maneka gandhi muslim voters uttar pradesh viral video lok sabha elections