বড় খবর

ফের প্রার্থী বদল তৃণমূলের, স্থানীয় ক্ষোভে প্রলেপের চেষ্টা?

আমডাঙা, অশোকনগর, দুবরাজপুর এবং কল্যাণীর পর আরও এক কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল।

TMC west bengal election 2021
তৃণমূলের প্রার্থী বদল

আমডাঙা, অশোকনগর, দুবরাজপুর এবং কল্যাণীর পর আরও এক কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল। তবে, এবার প্রার্থী বদল হল উত্তরবঙ্গের একটি কেন্দ্রের। রবিবার জোড়া-ফুলের তরফে ঘোষণা করা হয়েছে, মাটিগাড়া নকশালবাড়ি কেন্দ্রের প্রার্থী বদল করা হয়েছে।

ভারতীয় সেনার গোর্খা রেজিমেন্টের প্রাক্তন অফিসার নলিনী রঞ্জন রায়কে মাটিগাড়া নকশালবাড়ি কেন্দ্রে টিকিট দিয়েছিল তৃণমূল কংগ্রেস। প্রচারও শুরু করেছিলেন তিনি। কিন্তু, গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল এই কেন্দ্রের শাসক শিবিরের প্রার্থী বদল হতে পারে। শেষ পর্যন্ত সেই জল্পনাই সত্যি হল। এবার এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী করা হয়েছে রাজেন সুনদাসকে। দার্জিলিংয়ের আরটিও-তে কর্মরত তৃণমূল প্রার্থী।

তৃণমূলত্যাগীদের বিধানসভা ভোটে লড়াইয়ের জন্য টিকিট দিয়েছে বিজেপি। সেই সময় মাটিগডা়-নকশালবাড়িতে উলাটপূরাণ দেখা যায়। বিজেপির উত্তরবঙ্গের ইনটেলেকচুয়াল সেলের পদ ছেড়ে গত ২৪ ফেব্রুয়ারি পর্যটনমন্ত্রী গৌতম দেবের হাত ধরে তৃণমূলে শামিল হন নলিনী রঞ্জন রায়। তারপরই প্রার্থী তালিকায় তাঁর নাম দেখা যায়।

যদিও সূত্রে খবর, বিজেপি ত্যাগী এই নেতার প্রার্থী হওয়াকে কেন্দ্র করে ঘাস-ফুলর অন্দরে অসন্তোষ বৃদ্ধি পেয়েছিল। ফলে, প্রচারে জাঁকজমক থাকলেও তা ইভিএমে রূপান্তর ঘিরে প্রশ্ন উঠতে শুরু হয়। যার দরুন আলোচনার জন্য দলের জেলা সভাপতি রঞ্জন সরকারকে কলকাতায় ডেকে পাঠানো হয়। রাজেন সুনদাস কলকাতায় আসেন। তারপরই রবিবার মাটিগাড়া নকশালবাড়ি কেন্দ্রে প্রার্থী
বদলের ঘোষণা করেছে তৃণমূল।

শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়া-নকশালবাড়ি আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই আসনে সংযুক্ত মোর্চা সমর্থিত প্রার্থী হিসেবে লড়াই করছেন কংগ্রেসের শংকর মালাকার। পদ্মপ্রতীকে লড়াইয়ে রয়েছেন আনন্দময় বর্মন। গত লোকসভা ভোটের নিরিখে এই কেন্দ্রে এগিয়ে গেরুয়া শিবির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Matigara naxalbari tmc candidate change west bengal election 2021

Next Story
‘গর্তে পুঁতে দিন’, মমতার চাঞ্চল্যকর নিদান, অডিও ফাঁস অর্জুনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com