বড় খবর

ভোট মিটতেই টুইট করে রাজীবকে ‘শ্রদ্ধা’ মোদীর

এদিন ছিল রাজীবের ২৮ তম প্রয়ান দিবস। ১৯৯১ সালের ২১ মে চেন্নাই (তৎকালীন মাদ্রাজ) থেকে ৪০ কিমি দূরে শ্রীপেরুম্বুদুরে তাঁকে হত্যা করে একদল এলটিটিই সন্ত্রাসবাদী।

মৃত্যুদিনে রাজীবকে শ্রদ্ধা মোদীর

নির্বাচনী প্রচারের সময় প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী’ বলে কটাক্ষ করেছিলেন তিনি। নির্বাচন মিটতেই ভোলবদল! মঙ্গলবার রাজীবের মৃত্যুদিনে তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন নরেন্দ্র মোদী।

এদিন ছিল রাজীবের ২৮ তম প্রয়ান দিবস। ১৯৯১ সালের ২১ মে চেন্নাই (তৎকালীন মাদ্রাজ) থেকে ৪০ কিমি দূরে শ্রীপেরুম্বুদুরে তাঁকে হত্যা করে একদল সন্ত্রাসবাদী। অভিযোগ, প্রাক্তন প্রধানমন্ত্রীর হত্যাকারীরা শ্রীলঙ্কার তামিল জঙ্গী সংগঠন এলটিটিই-র সঙ্গে যুক্ত ছিল। এদিন সকাল ৮টা ৪৭ মিনিটে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে রাজীবের স্মৃতির উদ্দেশে টুইট করেন মোদী। তিনি লেখেন,’ প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর প্রয়ান বার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা।’

প্রধানমন্ত্রী এই টুইট করার পরই তা নিয়ে আলোচনা শুরু হয় নেট দুনিয়ায়। নেটিজেনদের একাংশ কটাক্ষ করেন, কয়েকদিন আগেও যে প্রয়াত ব্যক্তিকে তীব্র কটাক্ষ করেছেন মোদী, ভোট মিটতেই তাঁর প্রতি শ্রদ্ধা জানানোর কারণ কী! পাল্টা জবাব দেন গেরুয়া শিবিরের সমর্থকেরাও। তাঁদের যুক্তি, রাজনৈতিক ভাবনার ভিন্ন মেরুতে থাকা প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানিয়ে সৌজন্যের পরিচয় দিয়েছেন মোদী।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে ভোটপ্রচারে গিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে কটাক্ষ করে মোদী বলেছিলেন, “তোমার বাবাকে তাঁর পারিষদবৃন্দ মিস্টার ক্লিন হিসাবে প্রচার করত ঠিকই, কিন্তু মৃত্যুর সময় তিনি ‘ভ্রষ্টাচারী নম্বর এক’ হিসাবেই পরিচিত ছিলেন।” অন্য একটি সভায় মোদী অভিযোগ করেছিলেন, রাজীবের প্রধানমন্ত্রীত্বের সময় গান্ধী পরিবারের সদস্যরা নৌ-বাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস বিরাটকে কার্যত প্রমোদতরণী হিসাবে ব্যবহার করতেন। কংগ্রেস অবশ্য প্রয়াত প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ওঠা সব অভিযোগই উড়িয়ে দিয়েছে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi pays tribute to rajiv gandhi

Next Story
নির্বাচনী প্রচার শেষে আচমকা উধাও নমো টিভিnamo tv, নমো টিভি, loksabha election 2019, লোকসভা নির্বাচন ২০১৯
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com