Lok Sabha Election 2019: “দালালি করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে রাহুলের”

"দীর্ঘ সময় ধরে আমি গুজরাতের মতো সম্পদশালী এক রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলাম। আমার সম্পত্তি নিয়ে, বাংলো নিয়ে কথা উঠেছে? কেউ বলতে পারবে, আমি আমার ভাই কিমবা ভাইপোকে কিছু পাইয়ে দিয়েছি?"

By: Maulshree Seth, Milind Ghatwai Bhopal  Updated: May 6, 2019, 04:55:47 PM

রাহুল গান্ধী-নরেন্দ্র মোদী তরজা জারি রয়েছে দেশের ১৭ তম সাধারণ লোকসভার মাঝে। সম্প্রতি বফর্স কাণ্ডের উল্লেখ করে মোদী বলেন ‘রাজীব গান্ধী এক নম্বরের ভ্রষ্টাচারী’। মোদীর জবাবে রাহুল পালটা বলেন, “কর্মফল অপেক্ষায় রয়েছে”। এখানেই থামেনি তরজা। মোদী ফের কংগ্রেস সভাপতিকে আক্রমণ করে বললেন  “দালালি এবং মধ্যস্থতার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে রাহুলের”। ইউপিএ জমানায় ব্রিটেনের এক সংস্থার বরাত পাওয়া প্রসঙ্গেই রাহুলকে কটাক্ষ করেন মোদী

রবিবার এসপি-বিএসপি নির্বাচনী জোটকে এক হাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই রাজনৈতিক দলপ্রধান মায়াবতী এবং অখিলেশ যাদবকে ‘সুযোগ সন্ধানী’ বলে আক্রমণ করলেন মোদী। সপা-বসপা জোটকে ‘মহামিলাবাট’ তকমা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘নিজেদের সম্পত্তি বাড়াতেই জোট তৈরি করেছে দুই দল’।

নিজের কেন্দ্র বারাণসী সংলগ্ন ভাদোহীর এক জনসভায় প্রধানমন্ত্রী বলেন, “বুয়া বাবুয়া যখন প্রতিদ্বন্দী ছিলেন, তখন মায়াবতী জেলার নাম বদলে করে দিলেন সন্ত রবিদাস নগর। বাবুয়া ক্ষমতায় এসে নিজের অহং বজায় রাখতে সেই নাম বদলে দেয় ফের। সেটা কি সন্ত রবিদাসের প্রতি অসম্মান নয়? আর আজ কী হচ্ছে? সেই বুয়ার জন্য ভোট চাইছেন সেই বাবুয়া”।

আরও পড়ুন, ‘ইউপিএ জমানাতেও ১ লক্ষ কোটির বরাত পেয়েছি’, বিস্ফোরক অনিল আম্বানি

সপা-বসপার জোট আসলে ব্যক্তিগত আখের গোছানের জন্য, অভিযোগ মোদীর। “দীর্ঘ সময় ধরে আমি গুজরাতের মতো সম্পদশালী এক রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলাম। আমার সম্পত্তি নিয়ে, বাংলো নিয়ে কথা উঠেছে? কেউ বলতে পারবে, আমি আমার ভাই কিমবা ভাইপোকে কিছু পাইয়ে দিয়েছি?”

“সব সময় মনে রাখবেন, “কংগ্রেস সপা এবং বসপা বিভাজন নীতিতে বিশ্বাস করে। নিজেদের সুবিধার জন্য এরা জাতের নামে মানুষে মানুষে বিভাজন আনে। দশ বছর আগের এইসব দলের তাবর নেতাদের কথা ভাবুন, আর মনে করুন আর আজকের সাথে তুলনা করে দেখুন, কেমন বিলাসবহুল জীবন জাপন করছে এরা”, বললেন মোদী।

প্রসঙ্গত, রাজনীতিকদের একটা বড় অংশের বিশ্বাস বিজেপির সদস্য হয়েও মোদী এখনো আরএসএস-এর ভাবধারায় আস্থা রাখেন মনে প্রাণে। সমালোচকরা তাই বলছেন, মোদী নিজেও উগ্র হিন্দুত্ববাদকেই সমর্থন করেন, যা কিনা ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে বিভাজন আনে।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Narendra modi rahul gandhi uk firm lok sabha elections

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং