বড় খবর

গণনাকেন্দ্রে প্রার্থীদের প্রবেশের ক্ষেত্রে নয়া বিধি কমিশনের

ভোট গণনার সময় গণনাকেন্দ্র থেকে যাতে সংক্রমণ না ছড়়ায়, সে দিকে জোর দিতেই কমিশনের এই পদক্ষেপ।

counting centres EC

হাইকোর্টে ভর্ৎসনার পরই ফের নড়েচড়ে বসল কমিশন। আগামী ২ মে ফল ঘোষণার দিন গণনাকেন্দ্রে প্রার্থীদের ঢোকার ক্ষেত্রে নয়া নির্দেশিকা জারি করল কমিশন। নির্দেশিকা অনুসারে, করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ বা ভ্যাকসিনের দু’টো ডোজ নিয়েছেন, এমন প্রমাণ দেখাতে হবে প্রার্থীদের। এই দু’টি না দেখাতে পারলে প্রার্থীকে গণনাকেন্দ্রের মধ্যে প্রবেশ করতে দেওয়া হবে না।

২ মে পশ্চিমবঙ্গ, অসম, তামিলনাড়ু, কেরল, পুদুচেরি এই ৫ রাজ্যে ভোটের ফলাফল ঘোষণা হবে। ভোট গণনার সময় গণনাকেন্দ্র থেকে যাতে সংক্রমণ না ছড়়ায়, সে দিকে জোর দিতেই কমিশনের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। একই কারণে এর আগে গণণার দিন বা তার পরে রাজনৈতিক দলগুলোর বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে জাতীয় নির্বাচন কমিশন।

দেশজুড়ে বাড়ছে সংক্রমণ। দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা রেকর্ড রোজই পার করেছে। এই পরিস্থিতির জন্য কমিশনকেই কাঠগড়ায় তুলেছিল মাদ্রাজ হাইকোর্ট। সোমবার মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনকে তীব্র ভর্ৎসনা করেন। ভোট গণনা স্থগিত রাখার ইঙ্গিত দিয়ে আদালতের পর্যবেক্ষণ, ‘কমিশনের অফিসারদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা উচিত।’ এছাড়, ‘কীভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করা যায় তার একটি কমিশনকে ব্লু প্রিন্ট জমা করার নির্দেশ দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New rules for candidates to allowed inside counting centres by ec

Next Story
তারাপীঠে মিলল ‘কেষ্ট’ দর্শন, বাহিনী-অনুব্রত টানাপোড়েনের ইতিcentral force and EC found anubrata mondal at tarapith
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com