বড় খবর

“স্বামী-স্ত্রীর রাজত্বে বিহারে জঙ্গলরাজ কায়েম ছিল”, লালুকে তোপ দাগলেন নীতীশ

বিহার নির্বাচনের প্রাক্কালে প্রচারের উত্তাপ বাড়ালেন মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার।

বিহার নির্বাচনের প্রাক্কালে প্রচারের উত্তাপ বাড়ালেন মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার। মঙ্গলবার দ্বিতীয় ভার্চুয়াল সভা থেকে একগুচ্ছ প্রতিশ্রুতি দিলেন জেডিইউ সুপ্রিমো। সেইসঙ্গে রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো এবং প্রতিদ্বন্দ্বী লালু প্রসাদ যাদব এবং তাঁরে ছেলে তেজস্বীকে কটাক্ষ করতেও ছাড়লেন না তিনি। নীতীশ এদিন ভার্চুয়াল সভা থেকে দাবি করেন, সরকারি কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে প্রায় ১৫ লক্ষ মানুষ রয়েছেন। সরকার মাথাপিছু ৫,৩০০ টাকা খরচ করেছে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার জন্য। বিহারে কোভিড নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার যথাসাধ্য চেষ্টা করেছে। লকডাউনে ২২ লক্ষ পরিযায়ী শ্রমিক-বিহারবাসীকে ট্রেনের খরচ দিয়ে ঘরে ফিরিয়েছেন বলে দাবি করেছেন নীতীশ।

এদিন লালু এবং পরিবারের উপর তোপ দেগে নীতীশ বলেন, “আমরা আইনশৃঙ্খলা প্রতিষ্ঠা করব কথা দিয়েছিলাম। সেটাই করেছি। বিচারব্যবস্থার উন্নতি হয়েছে। সমাজের সব স্তরের মানুষ সমানাধিকার পাচ্ছেন। ভবিষ্যতেও করব।” এরপরই লালু-বাড়ি দেবীকে আক্রমণ করে বলেন, “আমাদের আগে স্বামী-স্ত্রী বিহারে রাজ করত। কিন্তু কী করেছেন তাঁরা? আইনশৃঙ্খলা বলে আদৌ কিছু ছিল! নয়া প্রজন্মের এজন্য জানা উচিত বিহারের জঙ্গলবাজ সম্পর্কে। কিছু মানুষ শুধু নিজের পরিবারের স্বার্থে কথা বলেন। ছেলে-মেয়ে, স্বামী-স্ত্রী করতে থাকেন। কিন্তু আমার কাছে পুরো বিহার আমার পরিবার।”

আরও পড়ুন ‘কাজ দেখেই ভোট দিন’, উন্নয়ন-মন্ত্রকে হাতিয়ার করেই বাজিমাতে মরিয়া নীতীশ

এদিন তিনি একগুচ্ছ প্রতিশ্রুতিও দেন। বলেন, উচ্চমাধ্যমিক পাশ করলেই অবিবাহিত মেয়েদের ২৫ হাজার টাকা করে সরকারি সাহায্য দেওয়ার কথা জানিয়েছেন নীতীশ। স্নাতক হলেই সরকার দেবে ৫০ হাজার টাকা। তিনি জানিয়েছেন, সরকার আঞ্চলিক প্রশাসনিক কাজকর্মে মহিলাদের সংরক্ষণ বাড়াবে। নারী-পুরুষ সমানাধিকারের জন্য সরকার সদা সচেষ্ট। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যা যা কাজ অসম্পূর্ণ আছে, ক্ষমতায় ফিরলে সব কাজ দ্রুত শেষ করা হবে। কোনও কাজই ফেলে রাখা হবে না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nitish kumar targets lalu yadav and family says new generation should be told about jungle raj

Next Story
‘কাজ দেখেই ভোট দিন’, উন্নয়ন-মন্ত্রকে হাতিয়ার করেই বাজিমাতে মরিয়া নীতীশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com