বড় খবর

শুধু নির্দেশ নয়, বিজয় মিছিল বন্ধের সিদ্ধান্ত সর্বশক্তি দিয়ে প্রয়োগ করুক কমিশন: কলকাতা হাইকোর্ট

মঙ্গলবারই ২রা মে ভোটগণনার দিন বা তার পরে রাজনৈতিক দলগুলোর বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন।

calcutta high court on ec's victory processions ban

মঙ্গলবারই ২রা মে ভোটগণনার দিন বা তার পরে রাজনৈতিক দলগুলোর বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। এর কয়েক ঘন্টার মধ্যেই কমিশনকে কড়া নির্দেশ শোনাল কলকাতা হাইকোর্টের প্রধান বিচতারপতির ডিভিশন বেঞ্চ। হাইকোর্টের নির্দেশ, শুধু বিজয় মিছিল বন্ধের নির্দেশ দিলেই হবে না। নির্বাচনের সঙ্গে যুক্ত সমস্ত আধিকারিককে কড়া ভাবে তা প্রয়োগ করতে হবে।

আরও পড়ুন- ভোট গণনার দিন ও তার পরে যাবতীয় বিজয় মিছিলে নিষেধাজ্ঞা কমিশনের

মঙ্গলবার কোভিডে প্রচার বন্ধ সংক্রান্ত মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। সেখানেই হাইকোর্টের পর্যবেক্ষণ, খাতায় কলমে সার্কুলার জারি করে কোনও লাভ নেই। কমিশনের ক্ষমতা রয়েছে। আধিকারিকদের সর্ব শক্তি দিয়ে তা প্রয়োগ করতে হবে।

আরও পড়ুন- করোনার রক্তচক্ষু, সিবিআই-ইডি-র দফতরে আপাতত কাউকেই দিতে হবে না হাজিরা, পাঠানো হবে না নোটিস

এদিন শুনানির শুরুতেই কমিশন আদালতে জানায়, ২ মে সমস্ত বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গণনার দিন কোনওভাবেই যাতে রাস্তায় বিজয়োল্লাস না হয় সে কারণে কমিশনের এই আগাম পদক্ষেপ। এছাড়া, ভোটে জয়ী প্রার্থীরা শংসাপত্র কমিশন দফতর থেকে নেওয়ার সময় দু’জনের বেশি থাকতে পারবেন না। গণনার সময় এজেন্ট ও প্রার্থীকে উপস্থিত তাকতে হলে তার আগে তাঁদের আরটি-পিসিআর টেস্ট করা বাধ্য়তামূলক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Not only instructions ec should implement the decision to stop the victory procession with all its might calcutta high court

Next Story
‘গোখরো’কে করোনার ছোবল! আদৌ ‘কোভিড পজিটিভ’ মিঠুন চক্রবর্তী? ওড়ালেন গুজবmithun
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com