বড় খবর

কেন বাংলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ? সাফ জানালেন মমতা

বাংলায় কেন্দ্র পর্যাপ্ত ভ্যাকসিন দেয়নি বলেও সরব মমতা।

bjp is monkey without tail says mamata banerjee
নজিরবিহীনভাবে বিজেপি-কে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী

দেশের যেসব রাজ্যে করোনার গতি ঊর্ধ্বমুখী সেই তালিকা অন্যতম বাংলা। দৈনিক সংক্রমণের হার প্রায় পাঁচ হাজার ছুঁই ছুঁই। কেন এত দ্রুতহারে ছড়াচ্ছে করোনা? বুধবার জলপাইগুড়ির সভায় তারই কারণ বলে দিলেন মুখ্যমন্ত্রী। যা ঘিরে ভোটের বাংলায় জোর চর্চা চলছে।

কী বলেছেন মমতা?

জলপাইগুড়িতে তৃণমূল নেত্রী জানান, করোনা প্রতিরোধে রাজ্য সরকার যথাসম্ভব চেষ্টা করছে। কিন্তু, বহিরাগতরা বিমানে করে এসে পশ্চিমবঙ্গে করোনা ছড়াচ্ছে। আদতে এভাবেই নাম না করে ভিন রাজ্যের বিজেপি নেতৃত্বকে আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা বলেন, ‘আপনারা দেখছেন করোনাটা আবার বেড়েছে। বাইরে থেকে লোক এসে আমাদের এখানে করোনা বাড়িয়ে দিয়েছে। রোজ বিমানে করে কেউ বাগডোগরা, কেউ কলকাতা, কেউ অন্ডালে আসেন, আর রোগ বাড়িয়ে দিয়ে চলে যাচ্ছেন। আমরা যথাসম্ভব বিনামূল্যে করোনার চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি।’ সভা মঞ্চ থেকে প্রত্যেককে মাস্ক পরার কথা বলেন তিনি। পরামর্শ দেন সতর্ক থাকার। তবে ঘণ্টার পর ঘণ্টা বক্তৃতা দিতে হয় বলে মাঝে মাধ্যে তাঁকে মাস্ক খুলতে হচ্ছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

কেন্দ্র প্রয়োজনীয় পদক্ষেপ না করায় করোনার ভয়াবহতা ফের হল বলে আগে থেকেই সরব মমতা। একই সঙ্গে রাজ্যকে পর্যাপ্ত ভ্যাকসিন না দেওয়ারও অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, ‘টাকা দিয়েই রাজ্যবাসীর জন্য ভ্যাকসিন কিনতে চেয়ে আমি কেন্দ্রকে চিঠি দিয়েছিলাম। মিটিংয়েও বলেছিলাম। কিন্তু ওরা রাজি হল না। ফলে হাতে-নাতে দেখা যাচ্ছে। সাঙ্ঘাতিক হারে ভাইরাসটা বেড়ে যাচ্ছে।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Outsiders are the reason for the increase corona in bengal mamata slams bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com