বড় খবর

‘নন্দীগ্রামে ঢুকছে বহিরাগতরা-ব্যবস্থা নিক কমিশন’, ফের সরব মমতা

হারার ভয়েই এই অভিযোগ তুলছেন মমতা, দাবি বিরোধীদের।

Nandigram poll 2021 mamata banerjee

নন্দীগ্রামে ‘বহিরাগত’ প্রবেশ করছে। মঙ্গলবারই এই অভিযোগ করেছিলেন তৃণমূল সুপ্রিমো। আর ভোটের ঠিক কয়েক ঘন্টা বাকি থাকতে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় ফের একই অভিযোগ করলেন। বললেন, ‘বহিরাগতরা নন্দীগ্রামে ঢুকছে৷ নির্বাচন কমিশনের কাছে অনুরোধ ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন করা হোক। গোকুলনগর, বয়াল, বলরামপুরে বহিরাগত ঢুকছে৷ বহিরাগত দুষ্কৃতীরা ঢুকে অশান্তি করেছে। নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়া উচিত।’

ভোটের আগের দিন সকাল থেকেই তেখালি থেকে রেয়াপাড়া, বয়াল থেকে টেঙ্গুয়ায় কেন্দ্রীয় বাহিনীর টহলদারি চোখে পড়ছে। নন্দীগ্রামে ‘বহিরাগত’ প্রবেশ নিয়ে একে অপরের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে তৃণমূল-বিজেপি।

এদিকে ভোটের আগের দিনই নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের আমদাবাদ গ্রামে বিজেপি কর্মীর বাড়িতে বোমাবাজি, হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। কাঠগড়ায় তোলা হয়েছে জোড়া-ফুল শিবিরকে। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

অভিযোগ, পাল্টা অভিযোগের আগে থেকেই অবশ্য নন্দীগ্রামে সুষ্ঠু ভোট করতে মরিয়া কমিশন। নন্দীগ্রামের আকাশপথে হেলিকপ্টার থেকে চলছে নজরদারি। নাকা চেকিং রয়েছে নন্দীগ্রামের প্রবেশপথে । শুধু নন্দীগ্রামের জন্য ৩৫৫ বুথে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে। সব বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করা হয়েছে। সব মিলিয়ে শুধুমাত্র দুহাজার কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে নন্দীগ্রামের জন্য। বুধবার সকাল থেকেই অবশ্য দেখা গেল, কোথাও বিএসএফ, কোথাও সিআরপিএফ রুট মার্চ করছে।

এতকিছুর পরও নন্দীগ্রামে বারংবার ‘বহিরাগত’ প্রবেশের অভিযোগ করছেন ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ভোটের আগের দিন যা মহারণে নতুন মাত্রা যোগ করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Outsiders entering nandigram let s commission take action says mamata banerjee

Next Story
‘খেলা হবে’ গানে ‘হাইভোল্টেজ’ মিছিল, শুভশ্রীর সঙ্গে মিছিল করে মনোনয়ন জমা রাজ চক্রবর্তীরraj
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com