বড় খবর

‘আত্মনির্ভর বিহার’ গড়ার ডাক, তেজস্বী-রাহুলকে ‘ডবল যুবরাজ’ বলে কটাক্ষ মোদীর

দ্বিতীয় দফার নির্বাচনের আগে বিহারে বিরোধীপক্ষকে তুমুল আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

দ্বিতীয় দফার নির্বাচনের আগে বিহারে বিরোধীপক্ষকে তুমুল আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তেজস্বী যাদব এবং রাহুল গান্ধীকে ডবল যুবরাজ কটাক্ষ করে বললেন, “এনডিএ এই জোড়া যুবরাজকে উত্তরপ্রদেশে হারিয়েছে, এবার বিহারেও হারাবে।” বিরোধীদের পরিবারতন্ত্রকে চাঁচাছোলা ভাষায় কটাক্ষ করে এদিন একাধিক সভায় মহাজোটকে ভোট না দেওয়ার জন্য আবেদন করেন মোদী। ছাপরা জেলায় আরজেডির গড়েই তিনি তেজস্বীকে আক্রমণ করেন।

রবিবার বিহারের একাধিক সভায় পুলওয়ামা হামলা নিয়ে বিরোধীদের মুখোশ খুলে পড়ে গিয়েছে বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। ছাপরার সভায় বলেন, বিহারের ভূমিপুত্রের কথা যাঁরা ভাবেনি তাঁরাই এখন বিহারিদের জন্য সুশাসনের কথা বলছেন। কোভিড অতিমারীর মধ্যেও বিহারিদের বাড়িতে হাঁড়ি চড়েছে বলে দাবি করেন মোদী। সমস্তিপুরের সভায় তিনি বলেন, “এনডিএ যেখানে গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলে সেখানে মহাজোট পরিবারতন্ত্রের কথা বলে। কখনও দেখেছেন নীতীশ কুমারের কোনও আত্মীয়কে রাজ্যসভায় পাঠানো হয়েছে, বা মোদীর কোনও আত্মীয় সংসদে রয়েছেন?”

 

আরও পড়ুন তেজস্বীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে কুকথা-ব্যক্তিগত আক্রমণ কেন্দ্রীয় মন্ত্রীর

এরপরই তিনি আত্মনির্ভর ভারতের কায়দায় আত্মনির্ভর বিহার গড়ে তোলার ডাক দেন। প্রতিশ্রুতি দেন, “বিহারের কৃষকদের উন্নত সেচ সরঞ্জাম এবং মৎস্য প্রকল্পগুলিকে আরও অগ্রগতি করা হবে। আত্মনির্ভর বিহারে মহিলাদের বড় ভূমিকা থাকবে। মা-বোনেরা এই প্রচেষ্টায় অংশগ্রহণ করবেন।” বিরোধীদের আক্রমণ করে বলেন, “ভোট আসলেই বিরোধীদের দারিদ্রের কথা মনে পড়ে। বিহারের মায়েদের ছটপুজোর আয়োজন নিয়ে চিন্তা করার দরকার নেই। তাঁর এই ছেলে দিল্লিতে বসে আছে। সবার সবকিছুর দায়িত্ব দেখভাল করবে। বিরোধীরা ভোট মিটে গেলেই নিজেদের পরিবারের কথা চিন্তা করে বাকিদের কথা ভুলে যায়।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi promotes aatmanirbhar bihar warns against jungle raj

Next Story
‘মোদী-শাহর ঘুম উড়িয়ে’ সপা-বসপা জোট ঘোষণা অখিলেশ-মায়াবতীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com