বড় খবর

করোনা রোধে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর, বিশেষ আর্জি কেজরি-উদ্ধবের

করোনা সংক্রমণে কীভাবে রাশ টানা যায় তা নিয়ে আলোচনা এবং টিকাকরণ কর্মসূচি নিয়েও ওইদিন বৈঠকে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

ভারতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের দাপট। এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লাখের গণ্ডি ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে পর্যালোচনা বৈঠকে বসবেন মোদী।

করোনা সংক্রমণে কীভাবে রাশ টানা যায় তা নিয়ে আলোচনা এবং টিকাকরণ কর্মসূচি নিয়েও ওইদিন বৈঠকে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। রবিবার দেশের শীর্ষস্থানীয় আমলা ও স্বাস্থ্যকর্তাদের সামনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট করে দিয়েছেন, তীরে এসে তরী ডোবানো চলবে না। গোটা দেশেলকডাউন না-করে কী ভাবে করোনা প্রভাবিত রাজ্যে এলাকাভিত্তিক কনটেনমেন্ট জোন ও আংশিক লকডাউনের মাধ্যমে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে নিয়ে আসা যায়, তারই পথ খোঁজার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে করোনা প্রতিরোধে টিকাকাকরণের সর্বনিম্ন বয়সসীমা কমানোর জন্য কেন্দ্রকে আর্জি জানিয়েছে চিঠি দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। পাশাপাশি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আবেদন, টিকাকরণ প্রক্রিয়া সম্প্রসারণে স্কুল সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে যেন ব্যবহার করা হয়। উদ্ধব ঠাকরের মতো তিনিও টিকাকাকরণের সর্বনিম্ন বয়সসীমা হ্রাসের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, রবিবার দেশে করোনা সংক্রমণে নয়া রেকর্ড। এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষের গণ্ডি অতিক্রম করেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৫৮ জন। একদিনে ভাইরাসে মৃত্যু হয়েছে ৪৭৮ জনের। করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৫২ হাজার ৮৪৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৮৯ হাজার ৬৭ জন। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৮২ হাজার ১৩৬ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ লাখ ৪১ হাজার ৮৩০। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ১০১।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi to chair meeting with state cms on april 8

Next Story
রাফালে চুক্তিতে ১.১ মিলিয়ন ইউরো ‘ঘুষ’!তেড়েফুঁড়ে নামল কংগ্রেস, মানতে নারাজ কেন্দ্রRafale Defence Deal, French Aviation, Dassault Aviation, Modi Government, Congress, balakot Strike
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com