বড় খবর

“দিদি বলেন খেলা হবে, বিজেপি বলে বিকাশ হবে, চাকরি হবে, শিক্ষা হবে”

জমি নিজের করে রাখতেই এবার আসরে নামলেন মোদী। জনসভা থেকে জানিয়ে দিলেন- “অনেক খেলেছেন দিদি, এবার খেলার শেষ হবে বিকাশ শুরু হবে। ”

বৃহস্পতিবার পুরুলিয়া শহর থেকে ১১ কিলোমিটার দূরে ভাঙড়া নবকুঞ্জ ময়দানে জনসভা করেন নরেন্দ্র মোদী।গত বিধানসভা নির্বাচনে পুরুলিয়াতে ভাল ফল করে তৃণমূল। জেলার ৯টি বিধানসভার মধ্যে ৭টিই তারা দখল করে। ২টি আসন পায় কংগ্রেস। শূন্য হাতে ফিরতে হয় বিজেপিকে। কিন্তু লোকসভা ভোটে সেই হিসেব উল্টে যায়। পুরুলিয়া লোকসভা আসনটি দখল করা ছাড়াও এই লোকসভা কেন্দ্রের অধীনে ৭টি বিধানসভাতেও তৃণমূলকে পিছনে ফেলে এগিয়ে বিজেপি। সেই জমি নিজের করে রাখতেই এবার আসরে নামলেন মোদী। জনসভা থেকে জানিয়ে দিলেন- “অনেক খেলেছেন দিদি, এবার খেলার শেষ হবে বিকাশ শুরু হবে। “

এদিন ঠিক কী কী বলেছেন মোদী দেখে নিন এক নজরে?

  • রাঙামাটিতে পা রেখে নিজেকে ভাগ্যবান মনে করছি।
  • এই মাটি রাম-সীতার ভূমি। অযোধ্যা পাহাড় সীতাকুণ্ড রয়েছে। কিন্তু এখানকার সরকার পুরুলিয়াকে জলসঙ্কট দিয়েছে। আট বছর হয়ে গিয়েছে এখনও জল সঙ্কট মেটেনি, কোনও প্রকল্প কার্যকর হয়নি। বাম তৃণমূল একই কাজ করে গিয়েছে।
  • কাজের হিসেব দিতে হবে দিদিকে। বিজেপি সরকার আসলে এই সব কাজ করবে। মানুষের সেবা করাই বিজেপি সরকারের কাজ। বাংলাতেও জল সঙ্কট মেটানোর কাজ আমরা করব।
  • পুরুলিয়ায় বিকাশের অনেক ক্ষেত্র রয়েছে। পর্যটন ক্ষেত্রও বড় জায়গা এখানের। কিন্তু এখানে সেই কাজ করা হয়নি। রেল ও রাস্তার যোগাযোগ ব্যবস্থা যাতে ঠিক হয় সেই চেষ্টা আমরা করব। বাংলার জন্য রেল বাজেটে কয়েক হাজার কোটি টাকা বরাদ্দ হয়েছে। ২ মে র পর ক্ষমতায় এসে রেলের সব কাজ হবে। যাতে পরাজিত লোকেরা পালিয়ে যেতে পারে।
  • এত বছরে একটা সেতুও তৈরি হয়নি। অনগ্রসর, আদিবাসী, পিছিয়ে পড়া শ্রেণির জন্য মমতা দিদির নির্মম সরকার জঙ্গলমহলের মানুষের থেকে পয়সা লুট করছে। কয়লা মাফিয়া, বালি মাফিয়া কারা তা বাংলা জানে। দিদির সরকার মাওবাদীদের প্রশয় দেন সরকারে টিকা থাকার জন্য।আর সেই জের পোহাতে হচ্ছে সাধারণ মানুষদের।
  • মোদী বাংলায় বলেন, “অত্যাচার অনেক করেছ দিদি, ভয় দেখিয়েছ, এবার মা দুর্গার আশীর্বাদে বাংলার মানুষ পরাস্ত করবে তোমাকে। বাংলায় সিন্ডিকেট, কাটমানি, তোলাবাজিদের পরাজয় হবে। তৃণমূলের এখন হাতে গোনা সময় রয়েছে। মমতা দিদি সেটা জানেন। তাই উনি বলছেন খেলা হবে, খেলা হবে।”
  • বাংলার মানুষের উন্নয়ন না করে বলছেন খেলা হবে। এর সাজা মানুষই দেবে। ১০ বছরে যা যা করেছেন তার উত্তর দেবেন। দুর্নীতির সাজা দেবেন বাংলার মানুষ। কলকাতার ব্রিগেডের পর উনি কী কী করছেন বাংলার মানুষ শুধু নয় দেশের মানুষও দেখছেন। উনি হারের ভয় পাচ্ছেন। আপনি খেলতে থাকুন দিদি। অনেক খেলেছেন দিদি, এবার খেলার শেষ হবে বিকাশ শুরু হবে। “
  • দিদিও বাংলার মেয়ে, দেশের মেয়ে। ওঁর সম্মান রক্ষা করা আমাদেরও দায়িত্ব। মমতা দিদির যখন চোট লাগে আমাদেরও চিন্তা হয়। আমি ভগবানের কাছে প্রার্থনা করছি যে উনি সুস্থ হয়ে উঠুন তাড়াতাড়ি। বাংলা তখনই অগ্রগতি দেখবে যখন সকলে এক যোগে কাজ করবে। কিন্তু বাংলায় সেটা হয় না।
  • বাংলার দলিত, আদিবাসী, পিছিয়ে পড়া মানুষকে সঙ্গে নেননি মমতা। আমফানের জন্য কেন্দ্রীয় সাহায্যেও কাটমানি। আদিবাসীদের কল্যাণে সচেষ্ট কেন্দ্র। অটল সরকার আদিবাসীদের কল্যাণে আলাদা মন্ত্রক বানিয়েছিল। বাংলায় দলিত, আদিবাসী, পিছিয়ে পড়া ৩৬ লক্ষ মানুষ উজ্জ্বলা যোজনার গ্যাস পেয়েছে। কেন্দ্রের ডাইরেক্ট বেনিফিট ট্রান্সফার আর দিদির বাংলায় টিএমসি মানে ট্রান্সফার মাই কমিশন।
  • বাংলার প্রশাসনকে বলব গণতন্ত্র যেন বজায় থাকে। বিজেপি ক্ষমতায় এলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বিজেপি ক্ষমতায় এলে আইনের শাসন ফিরিয়ে আনা হবে। ২ মে দিদি যাচ্ছে, আসল পরিবর্তন আসছে। এই বার ভয় নয়, শুধু জয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi bjp meeting purulia aims mamata banerjee tmc

Next Story
প্রচারের আগে বাংলায় টুইট মোদীর, ১০ দিনের ব্যবধানে ফের বঙ্গে প্রধানমন্ত্রীpm narendra modi tweet for bengal poll 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com