scorecardresearch

বড় খবর

General Election 2019: চৌকিদার প্রচারে মুগ্ধ মোদী, ৩১ মার্চ সম্মেলন

2019 General Election: কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন যে এ প্রচার গণ আন্দোলনের চেহারা নিয়েছে এবং একটা গোটা দিন ধরে সোশাল মিডিয়ায় এ প্রচার টপ ট্রেন্ড করেছে।

General Election 2019: চৌকিদার প্রচারে মুগ্ধ মোদী, ৩১ মার্চ সম্মেলন
২০ লক্ষ মানুষ এ প্রচারে অংশ নিয়েছেন, দাবি রবিশংকর প্রসাদের

General Election 2019: চৌকিদার সঙ্গে মিলিত হবেন প্রধানমন্ত্রী মোদী। সত্যি চোকিদার নয় অবশ্য। প্রধানমন্ত্রীর মত চৌকিদার। অর্থাৎ, যাঁরা প্রধানমন্ত্রীর পথ অনুসরণ করে ম্যায় ভি চৌকিদার প্রচারে অংশ নিয়েছেন। সারা দেশের ৫০০ জায়গার এই বিশেষ ধরনের চৌকিদার সমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মিলিত হবেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ এসব কথা জানিয়েছেন।

রবি শংকর প্রসাদ বলেছেন, ”ম্যায় ভি চৌকিদার প্রচারের সাফল্যে যারপরনাই খুশি প্রধানমন্ত্রী। যাঁরা এ শপথ নিয়েছেন, দেশের এমন ৫০০ জায়গার মানুষদের সঙ্গে আগামী ৩১ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মিলিত হবেন তিনি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলায় ভোটের সব খবর পড়তে ক্লিক করুন এই লিংকে

কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়েছেন যে এ প্রচার গণ আন্দোলনের চেহারা নিয়েছে এবং একটা গোটা দিন ধরে সোশাল মিডিয়ায় এ প্রচার টপ ট্রেন্ড করেছে। ২০ লক্ষ মানুষ এ ব্যাপারে টুইট করছেন। সোশাল মিডিয়া এবং নমো অ্যাপের মাধ্যমে এক কোটি মানুষ এ ব্যাপারে শপথ গ্রহণ করেছেন।

যাঁরা এ প্রচারের সমালোচনা করছেন, তাঁদের সকলকে এক হাত নিয়েছেন রবিশংকর প্রসাদ। তিনি বলেন, ”যারা জামিনে বাইরে আছেন এবং বিভিন্ন রকমের আইনি ব্যবস্থা যাঁদের বিরুদ্ধে গৃহীত হচ্ছে, তাঁরাই ম্যায় ভি চৌকিদার আন্দোলন নিয়ে ব্যতিব্যস্ত। কেউ কেউ বলছেন চৌকিদার থাকে বড়লোকদের। এরাই গরিব মানুষের ১২ লক্ষ কোটি টাকা লুঠ করেছে। এখন এরা আবার এই প্রচার নিয়ে কথা বলছে!”

তিনি আরও বলেন, ”গতকাল বেঙ্গালুরুর এক স্টার্ট আপ সম্পর্কিত কর্মসূচিতে রাহুল গান্ধী সম্পর্কে প্রশ্ন তোলায় এবং প্রধানমন্ত্রী মোদীকে সমর্থন জানানোয় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। আমাদের বাকস্বাধীনতা নিয়ে জ্ঞান না দিয়ে রাহুল গান্ধীর নিজের শেখা উচিত।”

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বেশ কয়েকজন বিজেপি নেতা নিজেদের টুইটার হ্যান্ডেলে নামের আগে চৌকিদার সংযোজন করেন। এঁদের মধ্যে ছিলেন দেশের রেলমন্ত্রী পীযুষ গোয়েল, স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ, এবং কর্নাটকে বিজেপি প্রধান বি এস ইয়েদুরাপ্পা। শনিবার এ কর্মসূচির সূচনা করে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের চৌকিদার খাড়া দাঁড়িয়ে আছে এবং দেশকে সুরক্ষা দিচ্ছে। কিন্তু আমি একা নই। যাঁরাই দুর্নীতির বিরুদ্ধে সামাজিক অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছেন, তাঁরা সকলেই চৌকিদার। আজ সমস্ত ভারতীয় বলছে ম্যায়ভিচৌকিদার।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi impressed with chowkidar campaign 31st march video conference