বড় খবর

মোদীর ছবি নিয়ে স্বাস্থ্য মন্ত্রককে প্রশ্ন নির্বাচন কমিশনের, জয় দেখছে তৃণমূল

কেন মোদীর ছবির ব্যবহার করা হয়েছে সেই বিষয়ে স্বাস্থ্য মন্ত্রকের ‘অবস্থান’ জানতে চাইল নির্বাচন কমিশন।

ভোটের মুখে তৃণমূলকে স্বস্তি দিল নির্বাচন কমিশন। কোভিড ভ্যাকসিনেশনের সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ব্যবহার নিয়ে তৃণমূল কংগ্রেসের অভিযোগকেই পরোক্ষ মান্যতা দিল কমিশন। কেন মোদীর ছবির ব্যবহার করা হয়েছে সেই বিষয়ে স্বাস্থ্য মন্ত্রকের ‘অবস্থান’ জানতে চাইল নির্বাচন কমিশন।

নাম প্রকাশে অনিচ্ছুক কমিশনের এক উচ্চপদস্ত আধিকারিক বলেন, “আমরা প্রথমে সত্যতা নির্ধারণ করতে চাই। উদাহরণস্বরূপ, স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশে এই শংসাপত্রগুলি সত্যই বিতরণ করা হচ্ছে কি না। রুটিন তদন্ত করার ক্ষেত্রে, আমরা সবসময় এই ধরনের অভিযোগের সঙ্গে জড়িত সমস্ত পক্ষের কাছ থেকে প্রতিক্রিয়া চেয়ে থাকি।” সূত্র জানায় যে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকদের কাছ থেকে এ বিষয়ে একটি রিপোর্টও চেয়ে পাঠান হয়েছে।

প্রসঙ্গত, চলতি সপ্তাহে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে গিয়ে মোদীর ছবি কেন ভ্যাকসিন শংসাপত্রে দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। নির্বাচন বিধি চালু হওয়ার পর তা মডেল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘন করছে তাও বলা হয়েছিল।

বুধবারই কলকাতায় নির্বাচন আধিকারিকদের সঙ্গে বৈঠক শেষে ফিরহাদ হাকিম বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিধানসভা নির্বাচনে বিজেপির তারকা প্রচারক হয়েছিলেন। একজন রাজনীতিবিদ হিসাবে তিনি জনসভায় তাঁর দলের সমর্থন চাইছেন। এই পরিস্থিতিতে, টিকাদান শংসাপত্রে তাঁর ছবি ব্যবহার ভোটারদের প্রভাবিত করার অনুরূপ এবং আচরণবিধি লঙ্ঘন করার অনুরূপ।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pms photo on vaccination certificates poll panel seeks ministry response over complaint

Next Story
ভোটে দাঁড়াতে চান না, তৃণমূল বিধায়কের ফেসবুক পোস্টে শোরগোল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X