বড় খবর

বীরভূমে পুলিশি রদবদল, ভোটের ৪ দিন আগে

দিন কয়েক আগেই বীরভূমের পুলিশ সুপার পদে নিযুক্ত করা হয়েছে নন্দীগ্রাম খ্যাত আইপিএস নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে।

Ec announced Byelection Date of six vacant seat in Rajya Sabha
জাতীয় নির্বাচন কমিশনের দফতর

আগামী দফায় বীরভূমে ভোট রয়েছে। ঠিক তার চার দিন আগেই জেলার দুই ওসি-সহ তিন জন পুলিশ আধিকারিককে বদল করল কমিশন।

দুবরাজপুরেও ওসির পদ থেকে সরানো হয়েছে দেবব্রত সিনহাকে। তাঁকে এখনই কোনও পোস্টিং দেওয়া হয়নি। দুবরাজপুরের নতুন ওসি হয়েছেন প্রসেনজিৎ দত্ত। অন্যদিকে করোনা আক্রান্ত হওয়ায় নলহাটি থানার ওসিকেও বদল করা হয়েছে। অপসারিত জয়দেব আউটপোস্টের ইনচার্য বিপ্লব দত্ত।

গত কয়েকদিনে বারবার রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে বীরভূম। লাল মাটির জেলায় শান্তিপূর্ণভাবে ভোট করানোই এখন কমিশনের চ্যালেঞ্জ। দিন কয়েক আগেই বীরভূমের পুলিশ সুপার পদে নিযুক্ত করা হয়েছে আইপিএস নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে।

উল্লেখ্য, কমিশনের নির্দেশে নন্দীগ্রাম ভোটের দিন বিশেষ দায়িত্বে ছিলেন নগেন্দ্রনাথ ত্রিপাঠী। নন্দীগ্রামের নির্বাচনের দিন শুরু থেকেই এই আইপিএস অফিসারকে সক্রিয় তাকতে দেখা যায়। নন্দীগ্রামের বয়াল বুথের মধ্যে তাণ্ডব ও মুখ্যমন্ত্রীর অবস্থানের সময় সকলের নজর আসেন নগেন্দ্রনাথ ত্রিপাঠী। পুলিশের উর্দিতে কোনও দাগ লাগতে দেবেন না বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আস্বস্ত করেছিলেন এই অপিএস অফিসার। স্পর্শকাতর বীরভূমেও সুষ্ঠু ভোটের স্বার্থে তাঁর উপরই আস্থা রেখেছে কমিশন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police reshuffle in birbhum by ec west bengal election 2021

Next Story
বিজেপি প্রার্থীকে আগ্রেয়াস্ত্র দেখিয়ে আটক-গাড়িতে হামলার অভিযোগ নস্যাৎ কমিশনেরBengal BJP, Hastings office. Party meeting
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com