বড় খবর

শুধু পুলিশ নয়, রাজনৈতিক দল-জনগণকেও সচেতন হতে হবে, করোনায় কড়া হাইকোর্ট

বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কাজে অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। করোনা. ভিড় নিয়ন্ত্রণের দায় শুধু মাত্র পুলিশের হতে পারে না বলে মনে করে আদালত।

Calcutta HC on post poll violence, Mamata Government, BJP, Governor, High Court

ভোটের বাংলায়হু হু করে বাড়ছে করোনা। বামেরা দিন দুয়েক আগেই বড় জমায়েত না করার ঘোষণা করেছে। কিন্তু অন্য দলগুলোর মুখে কুলুপ। প্রচার সভা থেকে ব়্যালি- মাস্ক না পরে, সামাজিক দূরত্ব না মেনেই স্বাস্থ্যবিধিকে বুড়ে আঙুল দেখাননো হচ্ছে দেদার। ভোট ঘোষণার সময়কার গাইড লাইন কার্যত শিকেয় উঠেছে। এ জন্য বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কাজে অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। নিয়ন্ত্রণের দায় শুধু মাত্র পুলিশের উপর না দিয়ে সাধারণ মানুষের সচেতনতার উপর জোর দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

প্রচারের সময় বহু ক্ষেত্রে গাইডলাইন মানা হচ্ছে না, রাজ্যে বাড়ছে সংক্রমণের রেকর্ড। এই অবস্থায় ভালোভাবে বিধি মানতে আদালতের নির্দেশের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে একাধিক মামলা ছিলো। সেগুলিরই শুক্রবার শুনানি হয়।

শুক্রবার এই মামলার শুনানিতে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্বাচন কমিশনকে জানায়, সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে হবে পঞ্চম দফার নির্বাচন। পঞ্চম দফার নির্বাচন কোথায় কীভাবে হল, সোমবার তার একটি সার্বিক রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এদিকে করোনা পরিস্থিতি নিয়ে বেদী ভবনে কমিশনের ডাকে চলছে সর্বদল বৈঠক। এর আগে হাইকোর্ট কমিশন ও রাজ্য প্রশাসনের আধিকারিকদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে গুরুত্ব আরোপের কথা জানিয়েছিল। মনে করা হচ্ছে আদালতের নির্দেশ এদিন সর্বদল বৈঠকে রাজনৈতিক দলগুলোর কাছে তুলে ধরা হবে।

শনিবার রাজ্যে পঞ্চম দফার নির্বাচন। তার আগে দেশ তথা রাজ্যের কোভিড পরিস্থিতি ভয়াবহ। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, বিগত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। কমছে সুস্থতার হারও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Political parties people have to aware about corona situation west ebngal electio 2021

Next Story
বাংলায় এসে কোভিড ছড়াবেন না মোদীজি, বার বার বলছি: মমতাmamata ram navami bjp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com