বড় খবর

বাংলার ভোট প্রচারে নরেন্দ্র মোদী করবেন ২০টি জনসভা, শাহ-নাড্ডা মিলে শতাধিক সভায় সম্মতি

রাহুল সিনহা বলেছেন, ‘আমরা অনুরোধ করেছি প্রধানমন্ত্রীজি অন্তত ৩০টি সভা করুক। যদিও ২০টি সভায় তিনি অনুমোদন দিয়েছেন এমনটাই পিএমও সূত্রে খবর।‘

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

 ‘সোনার বাংলা’ গড়তে বঙ্গ বিজেপির ভরসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যে অমিত শাহ আর জেপি নাড্ডা বঙ্গ সফরে এসে সেই বার্তা দিয়ে গিয়েছেন। মুখ্যমন্ত্রী হিসেবে গেরুয়া শিবিরের ভরসা ভুমিপুত্র হলেই, ভোট প্রচারে সেই মোদী নির্ভরতায় ফিরছে বিজেপি। মুরলিধর সেন সূত্রে খবর, প্রধানমন্ত্রী দফতর সূত্রে খবর রাজ্যব্যাপী কমবেশি ২০টি সভায় সায় দিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আর বিজেপির সর্বভারতীয় সভাপতি করবেন ৫০টি করে সভা। কিন্তু বঙ্গ বিজেপি চায় অন্তত ৩০টি সভা গোটা রাজ্যে করুক প্রধানমন্ত্রী।

বিজেপির কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা বলেছেন, ‘আমরা অনুরোধ করেছি প্রধানমন্ত্রীজি অন্তত ৩০টি সভা করুক। যদিও ২০টি সভায় তিনি অনুমোদন দিয়েছেন এমনটাই পিএমও সূত্রে খবর।‘ জানা গিয়েছে, ৩ দফায় ভোট হবে অসমে। সেখানে তিনি ৫-৬টি জনসভা করবেন। বিহারে করেছিলেন এক ডজন জনসভা। এদিকে, ৭ মার্চ ব্রিগেডে জনসভা করবেন প্রধানমন্ত্রী। পরিবর্তন যাত্রার শেষে রাজ্যের ৫টি জায়গা থেকে রথ এসে জড়ো হবে ব্রিগেডে। সেই জমায়েতেই বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

প্রায় ১০ লক্ষ জমায়েতের উদ্দেশে এখন থেকেই ঝাঁপিয়েছে বঙ্গ বিজেপি। এদিকে, মেয়াদ উত্তীর্ণ পুরসভাগুলোকে ভোটের কাজে ব্যবহার করছে তৃণমূল। এই অভিযোগে কমিশনে দ্বারস্থ হয়েছে বিজেপির প্রতিনিধি দল। পুরসভা ও পুরনিগমগুলোতে রাজনৈতিক নিয়োগ বন্ধের দাবিতে সরব গেরুয়া শিবির। অবৈধ ভাবে পুরসভার প্রশাসকমণ্ডলীকে ভোটের কাজে ব্যবহার করছে তৃণমূল। করোনার জন্য গত এক বছর ধরে কোনও পুরসভায় ভোট হয়নি। কিন্তু সকলেই নির্বাচিত পুর প্রতিনিধির সুযোগ-সুবিধা ভোগ করছে। এমন অভিযোগই করেছে বিজেপি।

এদিকে, নন্দীগ্রামে জল্পনা উসকে বিজেপি প্রার্থী হিসেবে উঠে এল শুভেন্দু অধিকারীর নাম। দিনে জুট কর্পোরেশনের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা। রাতে প্রার্থী হিসাবে তাঁর নাম নিয়ে আলোচনার কথা জানিয়ে দিলে রাজ্য বিজেপি নেতৃত্ব। এদিকে তৃণমূল সুপ্রিমো নিজেই প্রার্থী হচ্ছেন নন্দীগ্রামে। কিন্তু বিজেপির কে প্রার্থী হচ্ছেন তা এখনও ঘোষণা হয়নি। তবে বিজেপির প্রার্থী হিসাবে নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারীর নামই ঘোরাফেরা করছে। প্রার্থী নিয়ে পর্যালোচনার পর বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিলেন, “নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর নাম আলোচনায় আছে।”

এরাজ্যে বিধানসভা নির্বাচন ঘোষণা হওয়ার পর এখনও কোন দলই প্রার্থী তালিকা প্রকাশ করেনি। গত লোকসভা নির্বাচনেও তৃণমূল কংগ্রেস দ্রুত প্রার্থী তালিকা প্রকাশ করেছিল। এদিকে প্রথম দুদফার নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়েছে বিজেপির বিশেষ কার্যকর্তাদের বৈঠকে। তবে এটা ঘোষিত কোর কমিটির বৈঠক নয় বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। শীর্ষ নেতৃত্বের অনেকেই এই বৈঠকে হাজির ছিলেন না বলে জানা গিয়েছে

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prime minister will attend 20 mass rally in bengal ahead of assembly poll state

Next Story
শিবরাত্রির দিন নন্দীগ্রামে মনোনয়ন জমা দিতে পারেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com