scorecardresearch

বড় খবর

অসম ভোট প্রচারে মোদীকে চা বাগান খোঁচা প্রিয়াঙ্কার, ৭০ লক্ষ টাকা সম্পত্তি বাড়ল হিমন্তর

জলুকবাড়ির বিজেপি প্রার্থী তথা রাজ্যের দাপুটে মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার হাতে মাত্র ২৫ হাজার নগদ

অসম ভোট প্রচারে মোদীকে চা বাগান খোঁচা প্রিয়াঙ্কার, ৭০ লক্ষ টাকা সম্পত্তি বাড়ল হিমন্তর
ফাইল ছবি।

মেগা রবিবারের ভোট যুদ্ধে বাংলার সঙ্গে উত্তাপ বেড়েছিল অসমেও। এদিন পড়শি রাজ্যে সভা করেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণের নিশানা বানিয়ে প্রিয়াঙ্কা বলেন, ‘দিশা রবির ট্যুইট নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী। কিন্তু অসমের বন্যা নিয়ে নয়।‘ তাঁর প্রশ্ন, ‘একবারও প্রধানমন্ত্রী অসমের চা বাগান ঘুরে দেখেছেন? মহিলা চা শ্রমিকদের সঙ্গে কথা বলেছেন? উনি কি ব্যথিত? গত বিধানসভায় ভোটে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল চা শ্রমিকদের দৈনিক ভাতা ৩৫০টাকা করা হবে। কিন্তু সেই প্রতিশ্রুতি এখন পূরণ হয়নি কেন?’

এদিকে, শনিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে কংগ্রেস। ‘জনগণের ইস্তেহার’ নাম দেওয়া হয়েছে সেই ইস্তেহারের। পাঁচটি অ্যাজেন্ডায় জোর দিয়ে প্রকাশ হয়েছে ইস্তেহার। অপরদিকে, জানা গিয়েছে, অসমের প্রায় ২০১টি ভোট গ্রহণ কেন্দ্র ১০০% মহিলা পরিচালিত। কাছার জেলার ১৮৩৪টি কেন্দ্রের মধ্যে এই ২০১টি ভোট গ্রহণ কেন্দ্রকে বেছে নেওয়া হয়েছে।

রাজ্যের মহিলা ভোটারদের গণতন্ত্রের উৎসবের অংশীদার করতেই এই সিদ্ধান্ত। এমনটাই জানান কাছার জেলার ডেপুটি কমিশনার কীর্তি জল্লি। জানা গিয়েছে, কাছার জেলায় ১০ লক্ষ ভোটার। যারা আগ্মি পয়লা এপ্রিল ভোট দেবেন।

অপরদিকে জলুকবাড়ির বিজেপি প্রার্থী তথা রাজ্যের দাপুটে মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার হাতে মাত্র ২৫ হাজার নগদ। তাঁর নির্বাচনী হলফনামায় এমনটাই উল্লেখ। তবে তাঁর ব্যাঙ্কে মেয়াদি আমানত ৫০ লক্ষ টাকা। শেয়ার, জীবন বিমা কিঙ্গা বন্ডে কোনও বিনিয়োগ নেই। এমনটাই হলফনামায় উল্লেখ।

কিন্তু তাঁর মোট সম্পত্তির পরিমাণ বেড়েছে। গতবার তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১ কোটি ২ লক্ষ টাকা। পাঁচ বছরে ৭০ লক্ষ বেড়ে হয়েছে ১ কোটি ৭২ লক্ষ টাকা।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Priyanka gandhi slams prime minister in assam poll rally national