এক্সিট পোল ‘ভুয়ো’, সতর্ক থাকার, আস্থা রাখার আহ্বান রাহুল গান্ধীর

কংগ্রেস সভাপতি রাহুল এদিন টুইটারে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি বলেন তাঁরা সত্যের জন্য সংগ্রাম করছেন।

By: New Delhi  May 22, 2019, 4:47:21 PM

ভুয়ো এক্সিট পোলে বিশ্বাস করবেন না, নিজের উপর আস্থা রাখুন, আস্থা রাখুন কংগ্রেসের উপর। ভোট গণনার এক দিন আগে বার্তা দিলেন রাহুল গান্ধী।

কংগ্রেস সভাপতি রাহুল এদিন টুইটারে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি বলেন তাঁরা সত্যের জন্য সংগ্রাম করছেন। তিনি আরও বলেছেন, ভুয়ো এক্সিট পোলের প্রচার নিয়ে বিশ্বাস হারানোর কোনও কারণ নেই। তিনি বলেন, “নিজেকে বিশ্বাস করুন, কংগ্রেস পার্টিকে বিশ্বাস করুন, আপনাদের কঠোর পরিশ্রম বিফলে যাওয়ার নয়।”


এদিকে, কংগ্রেসের নেতৃত্বে ২২টি বিরোধী দল ভিভিপ্যাট গণনার পদ্ধতি পরিবর্তন করার জন্য কেন্দ্রীয় নির্বাচন কমিশনে আবেদন জানিয়েছিল। বুধবার সেই আবেদন খারিজ করল নির্বাচন কমিশন। ২০১৯ এর লোকসভা নির্বাচনেই ইভিএম এর সঙ্গে ব্যবহার করা হয়েছে ভিভিপ্যাট। নির্দিষ্ট বোতাম টিপে ভোট দেওয়ার ৭ সেকেন্ড পরেই ভোটার দেখতে পেয়েছেন পাশে থাকা ভিভিপ্যাট মেশিনের উইনডোতে প্রার্থীর নম্বর, দলের নাম এবং চিহ্ন-সহ একটি স্লিপ। সাত সেকেন্ডের জন্য স্লিপটি দেখা গিয়ে তারপর ভিভিপ্যাট বাক্সে তা জমা পড়ে গিয়েছিল।

কংগ্রেস নেতা এবং আইনজীবী অভিষেক সিংভি মঙ্গলবার বিরোধীদের তরফে কমিশনকে এ কথা জানান। বিরোধী নেতাদের বক্তব্য নির্বাচনী প্যানেলের তরফে তাঁদের আশ্বস্ত করা হয়েছিল, দাবি বিবেচনা করে দেখবে কমিশন। তবে কমিশনের ‘ভাবগতিক’ ইতিবাচক না থাকায় আশার আলো দেখছিলেন না বিরোধীরা।

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Rahul gandhi call exit poll fake asked to have faith in congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X