scorecardresearch

বড় খবর

রাহুল গান্ধীকেও ক্লিন চিট দিল নির্বাচন কমিশন

আমেদাবাদের এক স্থানীয় মেট্রোপলিটন আদালত রাহুলের বিরুদ্ধে সমন জারি করে তাঁতে ৯ জুলাই মধ্যে আদালতে হাজির হতে বলেছে। অমিত শাহকে ‘হত্যায় অভিযুক্ত’ বলে উল্লেখ করার জন্য তাঁর বিরুদ্ধে মামলা করেছেন বিজেপির এক কর্পোরেটর। 

Lok Sabha Election 2019 Phase 1 Polling, লোকসভা নির্বাচন২০১৯ লাইভ,রাহুল গান্ধী
রাহুল গান্ধী।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে বৃহস্পতিবার ক্লিন চিট দিয়েছে নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, সম্প্রতি মধ্য প্রদেশে এক নির্বাচনী জনসভায় তিনি অমিত শাহকে হত্যায় অভিযুক্ত বলে উল্লেখ করেছেন। নির্বাচন কমিশন জানিয়েছে, গত ২৩ মে মধ্য প্রদেশের শিহোরা জেলায় এক নির্বাচনী সভা চলাকালীন রাহুল গান্ধী কোনও আচরণবিধি ভঙ্গ করেননি।

গত মাসে রাহুল অমিত শাহকে আক্রমণ করে বলেছিলেন, “হত্যায় অভিযুক্ত বিজেপি সভাপতি অমিত শাহ। আহ, কী গর্বের ব্যাপার!” এ কথা বলা সত্ত্বেও এ নিয়ে খোলসা করেননি রাহুল। তিনি সেদিন আরও বলেছিলেন “জয় শাহ হলেন এক জাদুকর যিনি ৫০ হাজার টাকাকে তিন বছরে ৮০ কোটি বানিয়ে ফেলতে পারেন।” তাঁর লক্ষ্য ছিল অমিত শাহের পুত্র জয় শাহ। বিজেপি এ নিয়ে নির্বাচন কমিশনে আপত্তি জানিয়েছিল।

নির্বাচনী আধিকারিকরা জানিয়েছেন, অভিযোগ খুঁটিয়ে দেখা হয়েছে, কমিশন জানিয়েছে, আদর্শ আচরণবিধি ভঙ্গ হয়নি।

এ ব্যাপারে বিরোধী দলনেতার আইনি জ্ঞান নিয়ে প্রশ্ন তুলে অমিত শাহ বলেন “বহুদিন আগেই তাঁর বিরুদ্ধে ভুয়ো অভিযোগ আদালতে খারিজ হয়ে গেছে।”

বুধবার আমেদাবাদের এক স্থানীয় মেট্রোপলিটন আদালত রাহুলের বিরুদ্ধে সমন জারি করে তাঁতে ৯ জুলাই মধ্যে আদালতে হাজির হতে বলেছে। অমিত শাহকে ‘হত্যায় অভিযুক্ত’ বলে উল্লেখ করার জন্য তাঁর বিরুদ্ধে মামলা করেছেন বিজেপির এক কর্পোরেটর।

এ ছাড়া বৃহস্পতিবার সুরাটের এক আদালত রাহুলের বিরুদ্ধে সমন জারি করেছে। সব মোদীরাই চোর হয় কী করে, রাহুলে এ মন্তব্যের ভিত্তিতে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। সুরাটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭ জুন রাহুল গান্ধীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

Read the Full Story in English

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi clean chit mcc election commission