Lok Sabha Election 2019: আমেঠি অনিশ্চিত! জয়ের লক্ষ্যে কেরালা থেকে ভোট লড়ার সম্ভাবনা রাহুলের

উমেন চণ্ডী, রমেশ চেন্নিথালা, মুল্লাপাল্লি রামচন্দ্রের মত কেরালা কংরেসের প্রথম সারির নেতারা জনসমক্ষেই বলেছেন, তাঁরা চান ওয়েনাড় থেকে রাহুলই নির্বাচন লড়ুক।

আমেঠিতে রাহুলের প্রতিদ্বন্দী স্মৃতি ইরানী
আবার বছর কুড়ি পর হতে চলেছে এমনটা। সনিয়া গান্ধী একই সঙ্গে উত্তরপ্রদেশের রায়বরেলি এবং কর্ণাটকের বেলারি থেকে নির্বাচন লড়েছিলেন। ২০১৯ এর লোকসভায় সেরকমই কিছু ঘটতে চলেছে সনিয়াপুত্র রাহুলের সঙ্গেও। বরাবরের মত উত্তরপ্রদেশের আমেঠি থেকে নিরবাচন ত লড়ছেনই, রাজনৈতিক মহলে জোর খবর, কেরালা কংগ্রেসের মুখ হিসেবেও রাহুলকেই চাইছেন কংগ্রেসের নেতারা। কেরালার ওয়েনাড় থেকে আসন্ন নির্বাচন লড়ার প্রবল সম্ভাবনা সর্ব ভারতীয় কংগ্রেস সভাপতির।

 

 

 

আরও পড়ুন, আলিবাগ নিয়ে ইয়ার্কিতে গোঁসা, মামলা দায়ের আদালতে

চূড়ান্ত সিদ্ধান্ত এখন না হলেও এআইসিসি কিন্তু তেমন সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছে না। এমনকি অস্বীকার করছেন না স্বয়ং রাহুল গান্ধীও। উমেন চণ্ডী, রমেশ চেন্নিথালা, মুল্লাপাল্লি রামচন্দ্রের মত কেরালা কংরেসের প্রথম সারির নেতারা জনসমক্ষেই বলেছেন, তাঁরা চান ওয়েনাড় থেকে রাহুলই নির্বাচন লড়ুক। এর আগে ওই কেন্দ্র থেকে যাকে দাঁড় করানো হয়েছিল, সেই টি সিদ্দিকির নির্বাচনী প্রচার বাতিল করা হয়েছে।

রামচন্দ্র জানিয়েছেন, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে রবিবার। উত্তরপ্রদেশের পাশাপাশি কেরালা থেকেও সনিয়াপুত্রকে নির্বাচনের মুখ করে তোলার পেছনে কারণ একটাই। উত্তর এবং দক্ষিণ, দু’প্রান্তেই কংগ্রেস সভাপতির গ্রহণযোগ্যতা বাড়ানো, মনে করছে ওয়াকিবহাল মহল। তার ওপর আমেঠিতে রাহুলের জয় সুনিশ্চিত নয়, কিন্তু ওয়েনাড় থেকে নির্বাচন লড়লে রাহুলের জয়ের ব্যাপারে একরকম নিশ্চিত কংগ্রেস নেতৃত্ব। কেরালার ওয়েনাড়ে কংগ্রেসের ভিত বেশ মজবুত।

 

 

 

 read the full story in English

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi may pick kerala seat driven out of amethi smriti irani

Next Story
সাইকেলে চড়ছে হাতি, বুয়া-বাবুয়ার জোট ঘোষণার সম্ভবনা শনিবার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com