প্রতিশ্রুতির ‘হাত’, মহিলাদের পাশে রাহুল

লোকসভা ভোটে কেন্দ্রে কংগ্রেস ক্ষমতায় এলে মহিলাদের সংরক্ষণ বিল পাশ করা হবে সংসদে। মঙ্গলবার কোচিতে একথাই বলেছেন রাহুল গান্ধী।

By: New Delhi  Updated: January 30, 2019, 07:35:38 AM

উনিশে দেশবাসীর মন জিততে একের পর এক প্রতিশ্রুতি দিচ্ছেন রাহুল গান্ধী। লোকসভা ভোটে কেন্দ্রে কংগ্রেস ক্ষমতায় এলে মহিলাদের সংরক্ষণ বিল পাশ করা হবে সংসদে। মঙ্গলবার কোচিতে একথাই বলেছেন রাগা। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর। উল্লেখ্য, মহিলাদের সংরক্ষণ বিল পাশ করা নিয়ে গত বছর প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছিলেন রাহুল। সংসদ ও বিধানসভায় ৩৩ শতাংশ আসন মহিলাদের জন্য সংরক্ষিত বিলটি দীর্ঘদিন ধরে লোকসভায় পড়ে রয়েছে।

এর আগে ছত্তিসগড়ের এক সভায় সোনিয়া পুত্র বলেছিলেন, তাঁদের ভোট দিয়ে কেন্দ্রে কংগ্রেসকে ক্ষমতায় আনলে দেশের গরিবদের ন্যূনতম রোজগার নিশ্চিত করা হবে। যা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিজেপি। তবে শুধু বিজেপিই নয়, বসপার মতো বিরোধী দলও রাহুলের এহেন প্রতিশ্রুতি নিয়ে কটাক্ষ করেছে। রাহুলের এহেন প্রতিশ্রুতি ভুয়ো কিনা সে নিয়ে প্রশ্ন তুলেছেন বসপা সুপ্রিমো মায়াবতী।

আরও পড়ুন, ন্যূনতম আয় নিয়ে রাহুলের ঘোষণা: সময় ও তাৎপর্য

অন্যদিকে, তাঁর ন্যূনতম রোজগার প্রতিশ্রুতি নিয়ে নরেন্দ্র মোদীকে নিশানা করে মঙ্গলবার রাগা ফের বলেন, “ওঁর ১৫ জন বন্ধুকে উনি সর্বোচ্চ আয়ের গ্যারান্টি দিয়েছেন। আপনি যদি অনিল অম্বানি হন, তবে আপনি সর্বোচ্চ আয়ের গ্যারান্টি পাবেন। আর আমরা সকলকে ন্যূনতম আয়ের গ্যারান্টি দেব।”

দলে বেশি সংখ্যক মহিলা প্রার্থীদের প্রয়োজনীয়তার কথা বলেন এক কংগ্রেস কমী। এ প্রসঙ্গে রাহুল বলেছেন, “আমরা দলের নেতৃত্বে মহিলাদের আরও বেশি করে দেখতে চাই।” উল্লেখ্য, এবারের লোকসভা ভোটের আগে পূর্ব উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ করা হয়েছে রাহুল ভগিনী প্রিয়াঙ্কা গান্ধীকে।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Rahul gandhi womens quota bill congress voted to power

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X