scorecardresearch

বড় খবর

বিজেপিতে বিড়ম্বনা, প্রার্থী হতে না চেয়ে বেঁকে বসলেন রন্তিদেব

বিধায়ক বা সাংসদ না হয়ে সংগঠনের কাজে মনোনিবেশ করতে আগ্রহী প্রার্থী।

হাওড়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী হিসাবে সাংবাদিক রত্নিদেব সেনগুপ্তর নাম ঘোষণা করে বিজেপি। তারপরই গেরুয়া শিবিরের বিড়ম্বনার শুরু। প্রার্থী হতে চান না বলে বেঁকে বসেছেন স্বয়ং রত্নিদেববাবু। প্রার্থী হতে রাজি নন বলে দলকে তিনি জানাবেন বলে দাবি করেছেন বিজেপি প্রার্থী। ওই কেন্দ্রে দলকে আরও ভালো প্রার্থী দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

আসন পছন্দ না হওয়াতেই কী প্রার্থী হতে চাইছেন না রন্তিদেববাবু? বিজেপি প্রার্থীর দাবি, আসন নিয়ে কোনও সমস্যা নেই। বা দলের সিদ্ধান্ত নিয়েও তাঁর কিছু বলার নেই। তবে, এবার ভোটে কোনও কেন্দ্রেই প্রার্থী হয়ে নির্বাচনীলড়াইয়ে নামতে চান না বলে দাবি করেছেন রত্নিদেব সেনগুপ্ত। যদিও ভোটে না লড়তে চাইলেও বিজেপি সংগঠন ও অন্যান্য সব প্রার্থীদের হয়ে নির্বাচনী প্রচার করবেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন- BJP-র তৃতীয়-চতুর্থ দফায় বাবুল, লকেট, রাজীব, মাস্টারমশাই, দেখুন কে কোথায় প্রার্থী

আরও পড়ুন- তৃণমূলকে চ্যালেঞ্জ ‘খেলা হবে!’, বিজেপির প্রার্থীতালিকায় যশ-পায়েল-বাবুল- তনুশ্রীরা

দলের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই বলে একাধিকবার স্পষ্ট করতে চেয়েছেন হাওড়া দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী। রত্নিদেব সেনগুপ্ত বলেছেন, ‘দলের বিরুদ্ধে আমার কোনও অসন্তোষ নেই। কিন্তু প্রার্থী করার বিষয়ে আমাকে আগে কিছু জানানো হয়নি। জানলে দলকে বলতাম প্রার্থী হিসাবে আমাকে না রাখতে। আমি আপাতত জনপ্রতিনিধি হতে চাই না। দলীয় সংগঠনের কাজ, প্রার্তীদের হয়ে প্রচার করতেই আগ্রহী।’

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা ভোটে হাওড়া কেন্দ্র থেকে পদ্ম চিহ্নে তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী লড়াই করেছিলেন রত্নিদেব সেনগুপ্ত। ভোট অবশ্য পরাজিত হন তিনি। একুশের ভোট দল তাঁর উপর আস্থা রাখলেও অবশ্য তিনি প্রার্থী হতে নারাজ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Rantidev sengupta does not want to be a howrah south bjp candidate west bengal election 2021