বড় খবর

সুপ্রিম স্বস্তি ভারতী ঘোষের, গ্রেফতারিতে স্থগিতাদেশ শীর্ষ আদালতের

ভারতীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য সরকার।

ভোটের মুখে বড় স্বস্তি পেলেন বিজেপি নেত্রী ভারতী ঘোষ। মঙ্গলবার সুপ্রিম কোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার। শীর্ষ আদালত এদিন জানিয়ে দিল, ডেবরার বিজেপি প্রার্থীকে গ্রেফতার করা যাবে না। ভোট মিটে যাওয়া অবধি সুপ্রিম রক্ষাকবচ পেলেন প্রাক্তন আইপিএস অফিসার।

২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় হিংসার অভিযোগে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। কিন্তু আদালত সেই পরোয়ানায় স্থগিতাদেশ দিয়েছে।

এদিন বিচারপতি অশোক ভূষণ, এস আবদুল নাজির এবং হেমন্ত গুপ্তার বেঞ্চ জানিয়েছে, ভারতীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য সরকার। দুমাস পর এই মামলায় ফের শুনানি হবে বলে জানিয়েছে শীর্ষ আদালত। ডেবরাতে বিজেপি তাঁকে প্রার্থী করার পর ভারতী ঘোষ সোমবার গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ।

প্রসঙ্গত, এবার চেনা পশ্চিম মেদিনীপুরে আবার প্রার্থী ভারতী। বিপক্ষে আরেক আইপিএস হুমায়ুন কবীর। ডেবরায় একসময় তৃণমূল শক্তিশালী ছিল। কিন্তু গত লোকসভা নির্বাচনের পর থেকে সংগঠন ধীরে ধীরে দুর্বল হয়েছে। শক্তিশালী হয়েছে বিজেপি। তবে দুই প্রাক্তন আইপিএসের লড়াই জমে যাবে বলে মনে করছেন স্থানীয়রা। দুই পুলিশের ভোটযুদ্ধ দেখতে মুখিয়ে ডেবরাবাসী।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc directs arrest warrant against wb bjp candidate bharati ghosh be kept in abeyance

Next Story
আজই নন্দীগ্রামে মমতা, প্রচারের প্রস্তুতি তুঙ্গে তৃণমূলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X