বড় খবর

নন্দীগ্রাম-কাণ্ডে সিবিআই তদন্তের আর্জি খারিজ, হাইকোর্টে যেতে বলল সুপ্রিম কোর্ট

গত ১০ মার্চ নন্দীগ্রামে প্রচারে গিয়ে পায়ে গুরুতর চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতালের বেডে মুখ্যমন্ত্রী। ছবি- ফেসবুক

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই তদন্তের আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। শুক্রবার একটি মামলার শুনানিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ মামলাকারীকে স্পষ্ট জানিয়ে দেয়, সিবিআই তদন্ত নিয়ে তাদের কিছু বলার নেই। বরং কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করার পরামর্শ দেয় শীর্ষ আদালত।

মামলাকারীকে এদিন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয়, কলকাতা হাইকোর্টে মামলা করুন। এরপরই আবেদন খারিজ করে দেয় আদালত। এই বেঞ্চের অন্য দুই বিচারপতি এ এস বোপন্না এবং ভি রামাসুব্রহ্মণ্যম মামলাকারীর আইনজীবীকে আবেদন প্রত্যাহার করে হাইকোর্টের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য, গত ১০ মার্চ নন্দীগ্রামে প্রচারে গিয়ে পায়ে গুরুতর চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে হামলার অভিযোগে সরব হয় তৃণমূল। মুখ্যমন্ত্রী নিজেও দাবি করেন, তাঁর উপর ইচ্ছাকৃত হামলা চালানো হয়েছে। পাঁচ-ছজন মিলে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন মমতা। এই নিয়ে শাসক-বিরোধী তরজা চলে বেশ কয়েকদিন।

এদিনের মামলার আবেদনে জনৈক শুভম অবস্থী এবং আরও দুজন দাবি করেন, রাজ্যের সাংবিধানিক প্রধানের উপর হামলার ঘটনায় নিরপেক্ষ এজেন্সি যেমন, সিবিআইকে দিয়ে তদন্ত করানো উচিত। এবং তদন্তের রিপোর্ট জনসমক্ষে আনা উচিত যাতে ভোটারদের আস্থা বাড়ে। এছাড়াও আবেদনে বলা হয়, ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে তা দেখতে এবং ভোটে হিংসা রুখতে অত্যন্ত শক্তিশালী অস্থায়ী কমিটি তৈরি করে গাইডলাইন প্রকাশ করা হোক। দোষীদের উপযুক্ত শাস্তির বিধানও করবে ওই কমিটি।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc refuses to entertain plea for probe into alleged attack on mamata banerjee in nandigram

Next Story
খলিসামারির পঞ্চানন বর্মা সংগ্রহশালার কোট, পোষাক-পরিচ্ছদ, যাবতীয় সামগ্রী কার?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com