বড় খবর

“দিদিই বাংলার বাঘিনী”, মমতার পাশে থেকে বাংলায় ভোটে লড়ছে না শিবসেনা

দলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত টুইট করে জানিয়েছেন সেকথা।

মমতা বন্দ্যোপাধ্যায় ও উদ্ধব ঠাকরে। ফাইল ছবি

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে বাংলায় ভোটে লড়ছে না শিবসেনা। বৃহস্পতিবার মহারাষ্ট্রের শাসকদলের সংসদীয় কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত টুইট করে জানিয়েছেন, “বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে বোঝা যাচ্ছে, বাংলায় দিদি বনাম বাকিদের লড়াই হচ্ছে। এখানে সমস্ত ‘M’- Money (অর্থ), Muscle (পেশিশক্তি) এবং Media (সংবাদমাধ্যম)-কে ব্যবহার করা হচ্ছে আরেক ‘M’ মমতা দিদির বিপক্ষে।”

সব দিক বিবেচনা করে এবং বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়াতেই বাংলায় নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। এর আগে গত ডিসেম্বর মাসে শিবসেনা ঘোষণা করেছিল, বাংলায় ১০০-১১০টি আসনে প্রার্থী দেবে তারা। সেবারও টুইট করেই সেকথা জানিয়েছিলেন সঞ্জয় রাউত। কিন্তু এবার ভোটের মুখে তারা জানিয়ে দিল, বাংলায় নির্বাচনে প্রার্থী দিচ্ছে না তারা। মমতার বড় সাফল্য কামনা করে সঞ্জয় রাউত জানিয়েছেন, “আমাদের বিশ্বাস মমতাই হলেন বাংলার বাঘিনী।”

উল্লেখ্য, কয়েকদিন আগে বিহারের প্রধান বিরোধী দল রাষ্ট্রীয় জনতা দলকে নিয়েও জল্পনা ছড়ায় যে, তারা হয়তো বাম-কংগ্রেসের সংযুক্ত মোর্চায় শামিল হতে পারে। পরে কলকাতায় এসে দলের শীর্ষ নেতা তেজস্বী যাদব মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে বৈঠক করে জানিয়ে দেন, তিনি মমতার পাশেই আছেন। তৃণমূলের বিরুদ্ধে ভোটে লড়বে না তারা। উত্তরপ্রদেশের বিরোধী দল সমাজবাদী পার্টিও বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে মমতার পাশা থাকার বার্তা দিয়েছে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shiv sena not to contest bengal polls extends support to mamata banerjee

Next Story
মোদীর প্রচার কাড়তে অভিনব কৌশল মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com