বড় খবর

ধুলিসাৎ শিলিগুড়ি মডেল? সরলেন অশোক, পুরবোর্ডের মাথায় গৌতম দেব

২০১১ এবং ২০১৬ সালে তৃণমূলের ব্যাপক জয়ের মাঝেই শিলিগুড়িতে অক্ষত ছিল বাম দুর্গ। ২০১০ আর ২০১৫ পুরভোটে সেখানে জিতেছিল বামেরাই।

ashok bhattacharjee west bengal election 2021
অশোক ভট্টাচার্য. এক্সপ্রেস ফাইল ছবি

২০২১-এর মমতা ঝড়ের ধাক্কায় কি ভেঙে পড়ল শিলিগুড়ি মডেল? এই প্রশ্ন উঠছে কারণ সম্প্রতি শিলিগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের দায়িত্বে রদবদল। অশোক ভট্টাচার্যের জায়গায় ৪ সদস্যের সেই বোর্ডের মাথা হলেন প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। আর এই রদবদল কারণ প্রবীণ বামনেতা পুর প্রশাসকের পদ থেকে অব্যাহতি চেয়ে সরে দাঁড়িয়েছেন। এমনকি, আগামি কোনও ভোটে তিনি প্রার্থী হবেন না বলেও সিপিএমকে অবগত করছেন এই বামনেতা।

করোনার কারণে ২০২০ সালে রাজ্যব্যাপী ঝুলে থাকা শতাধিক পুর নির্বাচন সম্ভব হয়নি। ফলে নাগরিক পরিষেবার দায়িত্ব গিয়েছে প্রশাসকমণ্ডলীর হাতে। পুর সংবিধান মেনে এই বোর্ড গঠনের এক্তিয়ার আছে রাজ্য সরকারের। সেই শিলিগুড়ি পুরসভার সেই প্রশাসকমণ্ডলীর প্রধান ছিলেন সেই শহরের প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। কিন্তু সাম্প্রতিক বিধানসভা ভোটে তাঁর পরাজয় এবং সিপিএম-এর শোচনীয় বিপর্যয়ে দায় নিজের কাঁধে নিয়েই সরলেন রাজ্যের প্রাক্তন এই মন্ত্রী। এমনটাই সুত্রের খবর। এরপরেই ডাবগ্রাম-ফুলবাড়ির পরাজিত তৃণমূল প্রার্থী গৌতম দেবকে সেই প্রশাসক বোর্ডের প্রধান করেছে নবান্ন।

এর আগে ২০১১ এবং ২০১৬ সালে তৃণমূলের ব্যাপক জয়ের মাঝেই শিলিগুড়িতে অক্ষত ছিল বাম দুর্গ। ২০১০ আর ২০১৫ পুরভোটে সেখানে জিতেছিল বামেরাই। সেই জয়ের পর থেকে শিলিগুড়ি মডেল রাজ্যখ্যাত হয়েছিল। কিন্তু ২০২১ নির্বাচনে অশোক ভট্টাচার্যের পরাজয়ে সেই মডেলও ধুলিস্যাত হল। এমনটাই বলেছেন ওয়াকিবহাল মহল।    

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Siliguris board of administrative head ashok bhattacharya resigns and tmcs goutam deb takes charge state

Next Story
“কৃষকদের নাম রয়েছে পোর্টালে, এবার টাকা দিন”, মোদীকে স্মরণ করালেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com