বড় খবর

মিঠুনের পাল্টা জয়া, ‘বাংলার মেয়ে’র জন্য প্রচারে ‘ধন্যি মেয়ে’

সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া। রাজনীতি দীর্ঘদিনের বিচরণক্ষেত্র তাঁর। মমতার সঙ্গে সুসম্পর্কও বহুদিনের। কর্মসূত্রে অমিতাভ-ঘরণী মুম্বইয়ে থাকলেও, মমতার ডাক পেয়ে বারবার এসেছেন বাংলায়।

West Bengal Election 2021, Jaya Bacchan, TMC, Mamata Banerjee, Mithun Chakraborty

বাংলার ছেলে তথা ভারতীয় সিনেমার দাদাকে ভোট প্রচারে নামিয়েছে বিজেপি। ৭ মার্চ ব্রিগেডের মঞ্চ থেকেই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নিয়েছেন মিঠুন চক্রবর্তী। তারপর থেকে বিজেপির হয়ে দলীয় সভা-সমাবেশে উপস্থিত থেকেছেন বাংলার এই ছেলে। এবার তাই মিঠুনের পাল্টা হিসেবে মাস্টারস্ট্রোক হিসেবে তৃণমূল ভোট প্রচারে নামাচ্ছে বাঙালির মেয়ে জয়া বচ্চনকে। তৃণমূল ভবন সুত্রে এমনটাই খবর। শাসক দল প্রচার চালাচ্ছে, ‘বাংলার মেয়ে’র হয়ে এবার ভোট প্রচারে ‘ধন্যি মেয়ে।‘ জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় কলকাতায় পৌঁছেছেন তিনি।

সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া। রাজনীতি দীর্ঘদিনের বিচরণক্ষেত্র তাঁর। মমতার সঙ্গে সুসম্পর্কও বহুদিনের। কর্মসূত্রে অমিতাভ-ঘরণী মুম্বইয়ে থাকলেও, মমতার ডাক পেয়ে বারবার এসেছেন বাংলায়। বিশেষ করে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভেলের উদ্বোধনী অনুষ্ঠানে। সুত্রের খবর, কেন তৃণমূলের হয়ে প্রচারে জয়া বচ্চন, সোমবার সাংবাদিক সম্মেলন করে নিজেই বলবেন বচ্চন ঘরণী।

তাঁকে তৃণমূলের সংসদীয় দল সংবর্ধনা জানাবে। জানা গিয়েছে, আগামী ৭ এপ্রিল পর্যন্ত কলকাতাতেই থাকবেন জয়া। আর ৫, ৬, ৭ এই তিনদিনই রাজ্যজুড়ে বাংলার মেয়ের হয়ে নিরন্তর প্রচারের কাজ করবেন তিনি।

মমতার হয়ে প্রতিদিন দু’টি করে বিধানসভা কেন্দ্রে প্রচার করবেন তিনি। তবে তার আগে সোমবার টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে অরূপ বিশ্বাসের হয়ে প্রচার করবেন। এই কেন্দ্রে বিজেপি-র প্রার্থী বাবুল সুপ্রিয়। তবে জয়ার স্বামী তথা বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চন গুজরাত ট্যুরিজমের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই সেই গুজরাত বিজেপি শাসিত এবং বারংবার তৃণমূলের আক্রমণের কেন্দ্রবিন্দু হয়েছে। পাশাপাশি দেশের সার্বিক সমস্যা—জ্বালানির মূল্যবৃদ্ধি, কৃষক আন্দোলনের মতো ইস্যুতে নীরবতা পালন করেছেন অমিতাভ বচ্চন। কেন? এই প্রশ্ন করে নানাভাবে তাঁকে খোঁচা দিয়েছেন নেটিজেনরা।

এই আবহে বচ্চন-ঘরণী হিসেবে জয়ার তৃণমূলের হয়ে প্রচার কি অন্য সমীকরণ? না নিছক বিজেপি-বিরধিতা, উত্তর খুঁজছে পর্যবেক্ষক মহল।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sp mp jaya bacchan will campaign for tmc from monday onwards state

Next Story
বাংলায় এনআরসি নিয়ে কী পরিকল্পনা বিজেপির? সাফ জানালেন কৈলাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com