বড় খবর

কার্তি চিদাম্বরমের স্ত্রীর ভিডিও পোস্ট করে প্রচার, বিজেপিকে তুলোধোনা কংগ্রেসের

তামিলনাড়ুর বিজেপির কাণ্ডে নেটদুনিয়ায় সমালোচনার ঝড়।

কার্তি চিদাম্বরমের স্ত্রী ড. শ্রীনিধি চিদাম্বরম।

কংগ্রেস সাংসদ কার্তি চিদাম্বরমের স্ত্রী ডা. শ্রীনিধি চিদাম্বরমের ভিডিও ফুটেজ টুইট করে ভোট প্রচার করার অভিযোগে বিদ্ধ বিজেপি। তামিলনাড়ুর বিজেপির কাণ্ডে নেটদুনিয়ায় সমালোচনার ঝড়। বিধানসভা ভোটের আগে বিজেপিকে তুলোধোনা করেছে কংগ্রেস। অনুমতি ছাড়া কংগ্রেস সাংসদের স্ত্রীর ভিডিও শেয়ার জন্য টুইটার হ্যান্ডেলে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেছে কংগ্রেস। এই নিয়ে মুখ পুড়েছে বিজেপির।

পাঁচ মিনিটের একটি প্রচার ভিডিওতে তামিল ভাষা, সংস্কৃতি এবং রাজ্যের উন্নয়নে কেন্দ্রের অবদানকে তুলে ধরেছে বিজেপি। আর সেটাই কাল হল তাদের। কারণ ভিডিওতে একজন ধ্রুপদী নৃত্যশিল্পীকে দেখা যাচ্ছে, এবং তিনি হলেন ডা. শ্রীনিধি চিদাম্বরম। তিনি বিখ্যাত ভরতনাট্যম শিল্পী বলে পরিচিত। একইসঙ্গে কংগ্রেস সাংসদ কার্তির স্ত্রী। ২০১০ সালে রচিত প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত এম করুণানিধির বিখ্যাত সেমমোঝি গানে বিশ্ব তামিল সম্মেলনে নৃত্য পরিবেশন করেছিলেন শ্রীনিধি। সঙ্গীতশিল্পী এ আর রহমান এবং পরিচালক গৌতম বাসুদেবের সেই সৃষ্টিকে প্রচারে ব্যবহার করেছে বিজেপি।

বিজেপির এই কৌশল ব্যুমেরাং হয়েছে তামিলনাড়ুতে। ওই ভিডিওর স্ক্রিনশট তুলে একজন সাংবাদিক নিজের টুইটার হ্যান্ডেলে বিষয়টি নজর আনতেই শোরগোল পড়ে যায়। তারপরেই আসরে নামেন শ্রীনিধি। কংগ্রেস সাংসদের স্ত্রী সেই টুইটটি শেয়ার করে লেখেন, “অদ্ভূতভাবে বিজেপি আমার ছবি ব্যবহার করে নিজেদের প্রচার করছে। তামিলনাড়ুতে কখনও পদ্ম ফুটবে না।”

এরপর বিজেপিকে তুলোধোনা করে কংগ্রেসও। নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে বিজেপিকে বিঁধে তারা লেখে, “অনুমতি নিয়ে কোনও কাজ করা বিজেপির স্বভাব নয় বোঝাই যাচ্ছে। তারা সেটা কোনওদিন বোঝেনি। কিন্তু শ্রীনিধি কার্তি চিদাম্বরমের ছবি তাঁর বিনা অনুমতিতে ব্যবহার করতে পারে না বিজেপি। এতেই প্রমাণ হয় যে তাদের প্রচার অভিযান মিথ্যা ও অপপ্রচার ছাড়া কিছুই না।”

ইতিমধ্যেই কটাক্ষের জেরে ভিডিওটি ডিলিট করে দিয়েছে বিজেপি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় স্ক্রিনশট দাবানলের মতো ছড়াচ্ছে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tamil nadu bjp uses srinidhi chidambarams dance performance clip for party promo

Next Story
‘মেয়েদের কলেজে কেন প্রচারে যান রাহুল’, বেফাঁস মন্তব্যে ক্ষমা চাইলেন কেরালার সাংসদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com